নিরাপত্তা কর্মকর্তাকে হুমকি দিয়ে জাবি শিক্ষক বললেন ‘খেলা হবে’

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়
জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়  © টিডিসি ফটো

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) আপত্তিকর অবস্থায় বহিরাগতকে আটকের পর শিক্ষকের রোষানলে পড়েছেন প্রধান নিরাপত্তা কর্মকর্তা। অভিযোগ উঠেছে, কর্মকর্তা সুদীপ্ত শাহীনকে ওই শিক্ষক ‘খেলা হবে’ বলে হুমকি দেন। অভিযুক্ত শিক্ষক ভূগোল ও পরিবেশ বিভাগের সহকারী অধ্যাপক মেহেদী ইকবাল। তিনি আগে বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর ছিলেন। শৃঙ্খলা ভঙ্গের দায়ে তাকে সেই পদ থেকে সরিয়ে দেয়া হয়।

বিশ্ববিদ্যালয়ের নিরাপত্তাকর্মী শামসুল হক বলেন, নিয়মিত টহলের সময় সকাল ১০টায় উপাচার্যের বাংলোর সামনে জাবি স্কুল অ্যান্ড কলেজের ড্রেস পরা ছাত্রীর সঙ্গে বহিরাগত একটি ছেলেকে দেখতে পাই। এ সময় তাদের স্কুলে চলে যেতে বলা হয়। কিছুক্ষণ পর তাদের টিচার্স ক্লাবের পেছন থেকে আপত্তিকর অবস্থায় আটক করে কন্ট্রোল রুমে নিয়ে যাওয়া হয়। ওই ছেলেকে আটকে রেখে ছাত্রীকে আমরা বিদ্যালয়ের অধ্যক্ষের কাছে পাঠিয়ে দেই। আটক ছেলেটিকে ছাড়ানোর জন্য অনেকেই কল দিতে থাকেন। আমরা তার মোবাইলে ইয়াবা সেবনসহ নানা অনৈতিক কাজের নমুনা পাই। ছেলেটির অভিভাবকের সঙ্গে কথা বলি। পরে মুচলেকা দিয়ে ছেড়ে দেয়ার বিষয়টি চূড়ান্ত হলে হঠাৎ সেখানে আসেন মেহেদী ইকবাল স্যার। তিনি মুচলেকা না লিখিয়ে ছেলেটিকে নিয়ে যান।

আরও পড়ুন- মায়ের কলে বাসায় ফেরা হলো না গুলিবিদ্ধ কলেজ ছাত্রী প্রীতির 

এ বিষয়ে প্রধান নিরাপত্তা কর্মকর্তা সুদীপ্ত শাহীন বলেন, ছেলেটিকে মুচলেকা না লিখতে দিয়ে মেহেদী ইকবাল স্যার বলেন, ‘ও আমার গেস্ট, আমি নিয়ে যাবো’ বলে তাকে নিয়ে যান। এর কিছুক্ষণ পরেই তিনি আমাকে কল দিয়ে হুমকি দেন। বলেন, আমাকে দেখে নেবেন, খেলে দেবেন।

তবে অভিযোগের বিষয়ে একাধিকবার সহকারী অধ্যাপক মেহেদী ইকবালকে কল দিলেও ধরেন নি তিনি।


সর্বশেষ সংবাদ