জাবিতে সশরীরে পরীক্ষা শুরু ৭ ফেব্রুয়ারি

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়
জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়  © ফাইল ছবি

আগামী ৭ ফেব্রুয়ারি থেকে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) ব্যবহারিক ও তত্ত্বীয় পরীক্ষা সশরীরে শুরু হবে। তবে পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত ক্লাস অনলাইনে চলমান থাকবে। রবিবার (৩০ জানুয়ারি) বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার রহিমা কানিজ স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

আরও পড়ুন: ৬৪০ দিন পর জনসম্মুখে জাবি ভিসি (ভিডিও)

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, আগামী ৭ ফেব্রুয়ারি থেকে সকল ব্যবহারিক ক্লাস ও পরীক্ষা (তত্ত্বীয়, ব্যবহারিক, অনুশীলনী পরীক্ষা ও উইকেন্ড) যথাযথ স্বাস্থ্যবিধি মেনে সশরীরে নেয়া যাবে। এতে বিভাগসমূহ প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবে।

আরও পড়ুন: ৪-৫ মাসের সেশনজটে আছি: জাবি প্রক্টর

এতে আরও বলা হয়, পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত ক্লাস অনলাইনে চলমান থাকবে। প্রয়োজন হলে মৌখিক পরীক্ষাগুলো অনলাইনে নেয়া যাবে।

এর আগে, ২১ জানুয়ারি শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রাখা সংক্রান্ত মন্ত্রিপরিষদ বিভাগের নির্দেশনার প্রেক্ষিতে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ ২১ জানুয়ারি থেকে ৬ ফেব্রুয়ারি পর্যন্ত সশরীরে পরীক্ষা স্থগিতের ঘোষণা দেয়।

এদিকে, ফেব্রুয়ারির মধ্যে স্নাতক চূড়ান্ত পর্বের পরীক্ষা নেওয়ার দাবিতে বিশ্ববিদ্যালয়ের ২০১৬-১৭ শিক্ষাবর্ষের শিক্ষার্থীরা গেল বৃহস্পতিবার ক্যাম্পাসে মানববন্ধন করেছে। এসময় তারা জানিয়েছেন, বিসিএস পরীক্ষায় বসার জন্য ফেব্রুয়ারির মধ্যে তাদের চতুর্থ বর্ষের চূড়ান্ত পরীক্ষা শেষ করতে হবে।

বাংলাদেশ সরকারি কর্ম কমিশনের (পিএসসি) সর্বশেষ নির্দেশনা অনুযায়ী, আগামী ২ মার্চ পর্যন্ত ৪৪তম বিসিএসের আবেদনের সময়সীমা বেড়েছে। এর আগে আজ সোমবার ৩১ জানুয়ারি পর্যন্ত এ আবেদনের সময়সীমা থাকলেও বিশেষ বিবেচনায় এটি বাড়ানো হয়েছে।


সর্বশেষ সংবাদ