ঢাবির আইবিএ বিজনেস গ্র্যাজুয়েট তৈরির একটি অনন্য প্রতিষ্ঠান: উপাচার্য

গ্র্যাজুয়েশন
গ্র্যাজুয়েশন ডিগ্রি প্রদান  © সংগৃহীত

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান বলেছেন, ঢাকা বিশ্ববিদ্যালয় ব্যবসায় প্রশাসন ইনস্টিটিউট (আইবিএ) দক্ষ ও মানসম্পন্ন বিজনেস গ্র্যাজুয়েট তৈরির একটি অনন্য প্রতিষ্ঠান। বৈশ্বিক নানামুখী চ্যালেঞ্জ মোকাবেলায় জ্ঞান ও প্রযুক্তি নির্ভর সমাজ নির্মাণের বিকল্প নেই। 

শুক্রবার (১৪ জানুয়ারি) সন্ধ্যায় বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় প্রশাসন ইনস্টিটিউটের (আইবিএ) বিবিএ ২৫তম ব্যাচ, এমবিএ ৬১তম ব্যাচ, এক্সিকিউটিভ এমবিএ ৩৫তম ও ৩৬তম ব্যাচ এবং ডিবিএ প্রোগ্রামের গ্র্যাজুয়েশন অনুষ্ঠানে তিনি একথা বলেন।

আরও পড়ুন: শিক্ষাপ্রতিষ্ঠান অনির্দিষ্টকালের জন্য বন্ধের সিদ্ধান্ত হয়নি: মন্ত্রণালয়

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান। ব্যবসায় প্রশাসন ইনস্টিটিউটের পরিচালক অধ্যাপক মোহাম্মদ আব্দুল মোমেনের সভাপতিত্বে গ্র্যাজুয়েশন অনুষ্ঠানে গ্র্যাজুয়েশন বক্তা হিসেবে উপস্থিত ছিলেন ইউনিলিভার বাংলাদেশের চিফ এক্সিকিউটিভ অফিসার ও ব্যবস্থাপনা পরিচালক জাভেদ আখতার এবং অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন ইনস্টিটিউটের সহযোগী অধ্যাপক মো. ইফতেখারুল আমিন।

উপাচার্য বলেন, প্রতিযোগিতামূলক বিশ্বে নেতৃত্ব দিতে যথাযথ জ্ঞান অর্জনের মাধ্যমে দক্ষ ও উপযোগী মানবসম্পদ হিসেবে গড়ে উঠতে উপাচার্য শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানান।

আরও পড়ুন:  যা থাকে নরেন্দ্র মোদির নিরাপত্তারক্ষীদের কালো ব্রিফকেসে

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সফল নেতৃত্বে দেশের সার্বিক আর্থ-সামাজিক উন্নয়ন এবং টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা (SDGs) অর্জনে অসাধারণ অগ্রগতির জন্য বাংলাদেশ বিশ্বে রোল মডেলে পরিণত হয়েছে। চতুর্থ শিল্প বিপ্লবের সুবিধাসমূহ কাজে লাগিয়ে দেশের অগ্রগতি ও উন্নয়নের ধারা অব্যাহত রাখতে আইবিএ গ্র্যাজুয়েটবৃন্দ গুরুত্বপূর্ণ অবদান রাখবেন বলে উপাচার্য আশাবাদ ব্যক্ত করেন।

উল্লেখ্য, এবার অনুষ্ঠানে মোট ৩১০ জন শিক্ষার্থীকে গ্র্যাজুয়েশন ডিগ্রি প্রদান করা হয়।


মন্তব্য

x