রুম দখল নিয়ে ঢাবির হলে ছাত্রলীগের অস্ত্রের মহড়া

সলিমুল্লাহ মুসলিম (এসএম) হল
সলিমুল্লাহ মুসলিম (এসএম) হল  © ফাইল ছবি

রুম দখলকে কেন্দ্র করে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) সলিমুল্লাহ মুসলিম (এসএম) হলে দেশীয় অস্ত্রের মহড়া দিয়েছে ছাত্রলীগের নেতাকর্মীরা। বুধবার (৬ অক্টোবর) রাত ১টার দিকে এই ঘটনা ঘটে বলে জানা গেছে।

প্রত্যক্ষদর্শী ও ছাত্রলীগ সূত্র থেকে জানা যায়, এসএম হলের নিচতলার ৭৯ নম্বর কক্ষে ছাত্রলীগের একটি গ্রুপের নেতাকর্মীদের তুলতে গেলে অপর গ্রুপের নেতাকর্মীরা তাতে বাধা দেয়। পরে এ ঘটনাকে কেন্দ্র করে দেশীয় অস্ত্র নিয়ে মহড়া দেয় উভয় গ্রুপের নেতাকর্মীরা।

পরে হল ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ও কেন্দ্রীয় ছাত্রলীগের মুক্তিযুদ্ধবিষয়ক সম্পাদক মেহেদী হাসান তাপসের হস্তক্ষেপে বিষয়টি সমাধান হয়। তাপস বলেন, তাদের মাঝে কথা কাটাকাটি হয়েছিল। আমি মিটিয়ে দিয়েছি।

জানা যায়, হল ছাত্রলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক জুলিয়াস সিজার তালুকদার আগে ৭৯ নম্বর কক্ষে থাকতেন। পরে তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি সনজিত চন্দ্র দাসের অনুসারীদের নিয়ে গ্রুপ তৈরি করেন এবং অন্য একটি রুমে চলে যান। ফলে ওই কক্ষটির দখল নেন অপর গ্রুপের নেতাকর্মীরা। কিন্তু সম্প্রতি জুলিয়াস সিজার তার অনুসারীদের জন্য ৭৯নং রুমটি আবার দখলে নিতে চান। এ নিয়ে উভয় গ্রুপের মধ্যে মনোমালিন্য চলছিল। বুধবার রাতে সেই দখল নিয়েই উভয় পক্ষ অস্ত্রের মহরায় নামে। 

ঘটনার সত্যতা স্বীকার করলেও এ বিষয়ে গণমাধ্যমের সাথে কথা বলতে চাননি জুলিয়াস সিজার তালুকদার। ২০১৪-১৫ সেশসের অপরাধ বিজ্ঞান বিভাগের শিক্ষার্থী জুলিয়াস সিজার তালুকদারের ছাত্রত্ব শেষ হয়েছে আগেই।

এ বিষয়ে কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয় বলেন, আমি বিষয়টি জানি না। খোঁজ নিচ্ছি। আমরা ছাত্রলীগের সব নেতাকর্মীকে হল প্রশাসনকে সহযোগিতা করার জন্য নির্দেশনা দিয়েছি।

আর হলে অস্ত্রের মহড়ার বিষয়ে প্রাধ্যক্ষ অধ্যাপক ড. মুজিবুর রহমান বলেন, আমি হলে গিয়েছিলাম। কিন্তু আমার স্টাফরা কেউ কিছু বলেনি। তবে, আমি ওই রুমটির ব্যাপারে খোঁজ নিবো।

জুলিয়াস সিজারের ছাত্রত্ব না থাকলে সেও হলে থাকতে পারবে না জানিয়ে তিনি বলেন, হলের বারান্দায় যেহেতু শিক্ষার্থীরা আর থাকতে পারছে না, সেক্ষেত্রে রুমগুলোতে কোনো ধরনের অছাত্র বা বহিরাগতরা থাকতে পারবে না।


সর্বশেষ সংবাদ