ঢাবি ক্যাম্পাসে ছিন্নমূলদের জন্য টিকা রেজিস্ট্রেশন বুথ চালু

টিকা
ছিন্নমূল মানুষদের জন্য ক্যাম্পাসে করোনার টিকা রেজিস্ট্রেশন বুথ   © সংগৃহীত

ছিন্নমূল মানুষদের জন্য ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) ক্যাম্পাসে করোনার টিকা রেজিস্ট্রেশন বুথ বসিয়েছেন ডাকসুর সাবেক সদস্য তানভীর হাসান সৈকত। আজ সোমবার (১৯ জুলাই) টিএসসি এলাকায় এ কার্যক্রম শুরু করেন তিসি। এ সময় সামাজিক দূরত্ব মেনে রেজিস্ট্রেশন করতে দেখা যায় ছিন্নমূল মানুষদের। একইসঙ্গে তাদের হাতে খাদ্য সামগ্রী সহায়তাও তুলে দিচ্ছেন তানভীর হাসান সৈকত ও তার সহপাঠীরা।

এর আগে গত ৩ জুলাই থেকে কঠোর বিধিনিষেধের শেষ দিন (১৪ জুলাই) পর্যন্ত উদ্বাস্তু, উপার্জনহীন, ফুটপাতে ঘুমানো, প্রতিবন্ধী, মানসিক ভারসাম্যহীন দুস্থ প্রায় ৩০০-৫০০ মানুষের মধ্যে দিনে দুইবেলা রান্না করা খাবার বিতরণ করেন সৈকত।

সৈকত বলেন, প্রধানমন্ত্রী ৮০ শতাংশ জনগণকে ভ্যাকসিনের আওতায় আনতে নিরলস কাজ করছেন এবং ইতিমধ্যে ভ্যাকসিন ডিপ্লোম্যাসিতে দুর্দান্ত সাফল্য এনেছেন। এই ৮০ শতাংশের বড় একটি অংশই নিম্নআয় ও অর্থনৈতিক শ্রেণির মানুষ। ভ্যাকসিনের জন্য নিবন্ধন করতে প্রয়োজনীয় প্রযুক্তি জ্ঞান তাদের নেই। তাই আমরা টিএসসিতে পিছিয়ে পড়া জনগোষ্ঠীর জন্য করোনা ভ্যাকসিনের নিবন্ধন কার্যক্রম শুরু করছি।

তিনি আরও বলেন, তাদের ভ্যাকসিন পাওয়াটা সহজ করতে আমরা নিজ দায়িত্বে তাদের ভ্যাকসিনের জন্য নিবন্ধন করে দেব। শুধু ভ্যাকসিন পাওয়াই নয় বরং এই শ্রেণির মানুষের মধ্যে বিদ্যমান ভ্যাকসিন বিষয়ক দ্বিধা, সন্দেহ কিংবা ভীতি কাটিয়ে তাদেরকে ভ্যাকসিন নিতে উদ্বুদ্ধ করাও আমাদের অন্যতম উদ্দেশ্য।


মন্তব্য

সর্বশেষ সংবাদ