এনআইডি ছাড়াও করোনা টিকা পাবেন জাবি শিক্ষার্থীরা

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়
জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়  © ফাইল ফটো

জাতীয় পরিচয়পত্র না থাকলেও জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) শিক্ষার্থীরা করোনার টিকা নিতে পারবেন বলে জানিয়েছেন বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের (ইউজিসি) সদস্য অধ্যাপক ড. দিল আফরোজা বেগম। বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের টিকাদান সম্পর্কিত বিভিন্ন সমস্যা নিয়ে দ্যা ডেইলি ক্যাম্পাসের সঙ্গে আলাপকালে এ তথ্য জানিয়েছেন তিনি।

অধ্যাপক ড. দিল আফরোজা বলেন, আমরা ইতোমধ্যে বিশ্ববিদ্যালয়গুলোকে চিঠিতে জানিয়েছি যে, জাতীয় পরিচয়পত্র (এনআইডি) দিয়ে যে সকল শিক্ষার্থীরা টিকা নিবন্ধন সম্পন্ন করেছেন তাদের তালিকা স্বাস্থ্য মন্ত্রণালয় যাবে এবং তারা আগে টিকা পাবেন। কিন্তু যে সকল আবাসিক শিক্ষার্থীরা এনআইডি কার্ড না থাকার কারণে টিকা নিবন্ধন করতে পারেনি এখন বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ তাদের তালিকা করবে। নিবন্ধনকৃত আবাসিক শিক্ষার্থীদের টিকা প্রদানের পরেই এই শিক্ষার্থীরা টিকা নিতে পারবেন বলে জানান তিনি।

এনআইডি কার্ড থাকলেও টিকা নিবন্ধন করেনি এমন শিক্ষার্থীদের করণীয় সম্পর্কে জানতে চাইলে তিনি বলেন, তাদের ক্ষেত্রেও একই নির্দেশ দেয়া হয়েছে অর্থাৎ বিশ্ববিদ্যালয় তাদের তালিকা করার পর এনআইডি বিহীন শিক্ষার্থীদের সাথেই টিকা পাবেন।

এ নিযে বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার রহিমা কানিজকে বারবার চেষ্টা করেও মুঠোফোনে পাওয়া যায়নি।