চবি ভর্তি: আবেদন দুই লাখ ছুঁই ছুঁই, ৭ মে পর্যন্ত চলবে

বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষা
চবি ক্যাম্পাস  © ফাইল ফটো

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) ২০২০-২১ শিক্ষাবর্ষে স্নাতক প্রথম বর্ষ (সম্মান) ভর্তি পরীক্ষার আবেদন চলছে। এরই মধ্যে আবেদন জমা পড়েছে দুই লাখের কাছাকাছি।

আগামী ৭ মে রাত ১১টা ৫৯ মিনিট পর্যন্ত আবেদন প্রক্রিয়া চলবে। টাকা জমা দেওয়া যাবে ৯ মে রাত ১১টা ৫৯ মিনিট পর্যন্ত।

গত ১২ এপ্রিল বেলা ১১টা থেকে অনলাইনের মাধ্যমে ভর্তি আবেদন কার্যক্রম শুরু হয় যা শেষ হওয়ার কথা ছিল ৩০ এপ্রিল। তবে করোনার কারণে পাশাপাশি বিশ্ববিদ্যালয়ের সার্ভারজনিত ত্রুটির জন্য এ সময়সীমা আরও এক সপ্তাহ বাড়ানো হয়েছে।

এ পর্যন্ত মোট এক লাখ ৮৬ হাজার ৮৬২টি আবেদন জমা পড়েছে। তার মধ্যে ‘এ’ ইউনিটে ৬৭ হাজার ৪৯৫টি, ‘বি’ ইউনিটে ৪৩ হাজার ৭৩৪টি, ‘বি-১’ ইউনিটে ৩২০১টি, ‘সি’ ইউনিটে ১৩ হাজার ৭১১টি, ‘ডি’ ইউনিটে ৫৪ হাজার ৯২টি, ‘ডি-১’ ইউনিটে ৪ হাজার ৬২৯টি আবেদন জমা হয়েছে।

আজ সোমবার (৩ মে) দুপুরে দ্যা ডেইলি ক্যাম্পাসকে এ তথ্য জানিয়ে চবির আইসিটি সেলের পরিচালক ড. মোহাম্মদ খাইরুল ইসলাম বলেন, কোন জটিলতা ছাড়াই সাবলীলভাবে আবেদন প্রক্রিয়া চলমান রয়েছে।

এবারের পরীক্ষা সশরীরে ক্যাম্পাসে মোট তিনটি ধাপে অনুষ্ঠিত হবে। এর মধ্যে ২২ ও ২৩ জুন ‘বি’ ইউনিট, ২৪ ও ২৫ জুন ‘ডি’ ইউনিট, ২৮ ও ২৯ জুন ‘এ’ ইউনিট ও ৩০ জুন ‘সি’ ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হবে। এছাড়া ১ জুলাই উপ-ইউনিট ‘বি-১’ ও ‘ডি-১’ ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হবে।


মন্তব্য

সর্বশেষ সংবাদ