স্থগিত পরীক্ষা নিয়ে সিদ্ধান্ত সাত দিনের মধ্যে: রাবি ভিসি

স্থগিত পরীক্ষা নিয়ে সিদ্ধান্ত সাত দিনের মধ্যে: রাবি ভিসি
  © সংগৃহীত

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) একাডেমিক পরীক্ষার ওপর দেওয়া স্থগিতাদেশ প্রত্যাহারে বিষয়ে আগামী সাত দিনের মধ্যে সিদ্ধান্ত নেওয়া হবে বলে জানিয়েছেন উপাচার্য অধ্যাপক এম আব্দুস সোবহান। রবিবার (২৮ ফেব্রুয়ারি) দুপুরে বিশ্ববিদ্যালয়ের প্যারিস রোডে আন্দোলনরত শিক্ষার্থীদের সঙ্গে দেখা করতে এসে তিনি এ কথা জানান।

অধ্যাপক এম আব্দুস সোবহান বলেন, পরীক্ষা বন্ধ না হলে তো আমরা পরীক্ষা নিয়ে নিতাম। কিন্তু পরীক্ষা বন্ধের সিদ্ধান্ত সরকার কেন নিয়েছে? প্রত্যেক শিক্ষক-শিক্ষার্থীর ভ্যাক্সিনেশন নিশ্চিত করে ক্যাম্পাস খোলার কথা ভাবছে সরকার। প্রথমে জীবনকে গুরুত্ব দিতে হবে। তারপর তোমাদের পড়াশোনা ও চাকরি। সুতরাং দিন সাতেক অপেক্ষা করো। এর মধ্যেই একটা সিদ্ধান্ত জানিয়ে দেওয়া হবে।

এর আগে দুপুর ১২টার দিকে পরীক্ষার স্থগিতাদেশ প্রত্যাহার ও করে দ্রুত সময়ের মধ্যে পরীক্ষা নেওয়ার দাবিতে বিশ্ববিদ্যালয়ের প্যারিস রোডে মানববন্ধন করে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষার্থীরা। কর্মসূচি থেকে শিক্ষার্থীরা দ্রুত সময়ের মধ্যে পরীক্ষা চালুর দাবি জানান।

মানববন্ধন শেষে তারা উপাচার্যের বাসভবনের সামনে তারা অবস্থান নেন। দুপুর দেড়টার দিকে ঘটনাস্থলে আসেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক লুৎফর রহমান। তার কিছুক্ষণ পরে উপাচার্য অধ্যাপক আব্দুস সোবহান এসে শিক্ষার্থীদের কথা বলেন। আগামী সাত দিনের মধ্যে পরীক্ষার ওপর স্থগিতাদেশ প্রত্যাহেরর সিদ্ধান্ত নেওয়ার আশ্বাস দেন।

শিক্ষার্থীরা উপাচার্যের আশ্বাসে সাত দিনের জন্য আন্দোলন স্থগিতের ঘোষণা দেন। কর্মসূচিতে বিভিন্ন বিভাগের অর্ধশতাধিক শিক্ষার্থী উপস্থিত ছিলেন।


মন্তব্য