অসুস্থ হয়েও অনশনে অনড় ঢাবি ছাত্রী

অসুস্থ হয়েও অনশনে অনড় ঢাবি ছাত্রী
  © সংগৃহীত

ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুর ও ছাত্র অধিকার পরিষদের অব্যাহতি পাওয়া আহবায়ক হাসান আল মামুনসহ ছয়জনকে আসামিকে গ্রেপ্তারের দাবিতে অনশনকারী ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) সেই ছাত্রী আবারও কিছুটা অসুস্থ হয়ে পড়েছেন। বৃহস্পতিবার রাত থেকে তার দুর্বলতার পাশাপাশি জ্বরও আছে।

কিন্তু হাসপাতালে ভর্তি না হওয়ার ব্যাপারে এখনো অনড় রয়েছেন তিনি। আজ শুক্রবার তার অনশনের অষ্টম দিন। গত ৮ অক্টোবর থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ে রাজু ভাস্কর্যের পাদদেশে তিনি অনশনে বসেন।

ওই ছাত্রীর দাবি, দায়ের করা ধর্ষণ মামলায় ডাকসুর সাবেক ভিপি নুরসহ সব আসামি আটক না হওয়া পর্যন্ত তিনি আন্দোলন চালিয়ে যাবেন।

ধর্ষণ ও ধর্ষণে সহযোগিতার অভিযোগ এনে গত ২০ সেপ্টেম্বর লালবাগ থানায় মামলা করেন ওই ছাত্রী। এতে ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুরসহ ছয়জনকে আসামি করা হয়। পরদিন তিনি কোতোয়ালি থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করেন। পরে শাহবাগ থানায় আরেকটি মামলা করেন ‘সাইবার বুলিংয়ের’ অভিযোগে। এসব মামলা কেউ গ্রেপ্তার না হওয়ায় গত ৮ অক্টোবর রাত থেকে অনশনে বসেন তিনি।

এদিকে, গত শনিবার এই মামলায় সাইফুল ইসলাম ও নাজমুল হুদা নামে পরিষদের দুই নেতাকে দুই দিনের রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করেছেন গোয়েন্দা পুলিশের লালবাগ বিভাগের কর্মকর্তারা। রিমান্ড শেষে বৃহস্পতিবার তাদের আদালতে হাজির করা হলে কারাগারে পাঠিয়েছেন বিচারক।


মন্তব্য