প্রকৃত ভদ্রলোক ছিলেন মাহবুবে আলম: ঢাবি ভিসি

অ্যাটর্নি জেনারেলের মৃত্যু
অধ্যাপক আখতারুজ্জামান ও অ্যাটর্নি জেনারেল অ্যাডভোকেট মাহবুবে আলম  © টিডিসি ফটো

অ্যাটর্নি জেনারেল ও সিনিয়র আইনজীবী মাহবুবে আলমের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন ঢাকা বিশ্ববিদ্যাল (ঢাবি) উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান। আজ রবিবার এক শোক বার্তায় উপাচার্য বলেন, বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থী, সিন্ডিকেট সদস্য ও রাষ্ট্রের প্রধান আইন কর্মকর্তা মাহবুবে আলম ছিলেন একজন খ্যাতিম্যান আইনজ্ঞ ও শিষ্টাচারবোধ সম্পন্ন বিনম্র চরিত্রের প্রকৃত ভদ্রলোক।

উপাচার্য বলেন, অসাম্প্রদায়িক চেতনার মানবিক মূল্যবোধ সম্পন্ন এই বিজ্ঞ মানুষের মৃত্যুতে জাতি শুধু একজন বিশিষ্ট আইনবিদকে হারায়নি বরং একজন ভালমানুষকে হারালো। দেশে আইনের সুশাসন প্রতিষ্ঠায় অসাধারণ অবদানের জন্য তিনি স্মরণীয় হয়ে থাকবেন বলে উপাচার্য উল্লেখ করেন।

উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান মরহুমের আত্মার মাগফেরাত কামনা করেন ও পরিবারের শোক-সন্তপ্ত সদস্যদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন। এর আগে আজ রবিবার সন্ধ্যা ৭টা ২৫ মিনিটে তিনি সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসাধীন ইন্তেকাল করেন (ইন্না লিল্লাহে ওয়া ইন্না ইলাহে রাজেউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭১ বছর।

গত ৪ সেপ্টেম্বর জ্বর নিয়ে ঢাকা সিএমএইচে ভর্তি হন ৭১ বছর বয়সী মাহবুবে আলম। সেখানে নমুনা পরীক্ষায় তার করোনাভাইরাসের সংক্রমণ ধরা পড়ে। চিকিৎসাধীন অবস্থায় গত ১৮ সেপ্টেম্বর মাহবুবে আলমের শারীরিক অবস্থার হঠাৎ অবনতি ঘটলে আইসিইউতে নেয়া হয়েছিল। সেখানেই চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।


মন্তব্য