‘ইন্ডাস্ট্রিগুলো এখন দক্ষ মানুষ চায়, সার্টিফিকেট নয়’

আইইউটিতে ‘মিট দ্যা ইন্ডাস্ট্রি লিডার প্রোগ্রাম’ অনুষ্ঠিত হয়েছে

আইইউটিতে ‘মিট দ্যা ইন্ডাস্ট্রি লিডার প্রোগ্রাম’ অনুষ্ঠিত হয়েছে
আইইউটিতে ‘মিট দ্যা ইন্ডাস্ট্রি লিডার প্রোগ্রাম’ অনুষ্ঠিত হয়েছে  © টিডিসি ফটো

ইসলামিক ইউনিভার্সিটি অব টেকনোলজির (আইইউটি) বিজনেস এন্ড টেকনোলজি ম্যানেজমেন্ট বিভাগের উদ্যোগে মিট দ্যা ইন্ডাস্ট্রি লিডার প্রোগ্রামে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন ম্যাক্স গ্রুপের চেয়ারম্যান ড. গোলাম মোহাম্মদ আলমগীর। 

এ সময় শিক্ষার্থীদের উদ্দেশ্যে তিনি বলেন, পূর্ণ সফলতা অর্জনে সবাইকে উদ্যোক্তা হতে হবে। শিক্ষার্থীদের অবশ্যই নিজেদের প্রতি আত্মবিশ্বাসী হতে হবে এবং নিজেদের দক্ষতা বাড়ানোর জন্য প্রতিনিয়ত কাজ করতে হবে। বর্তমান সময়ে সরকারের উচিত শিক্ষার্থীদের দক্ষতা বাড়ানোর দিকে বেশি নজর দেয়া। সবকিছুর মূলমন্ত্র হচ্ছে পরিশ্রম। 

ভবিষ্যতের কথা চিন্তা করে বর্তমানে আমাদের গার্মেন্টস ইন্ড্রাস্ট্রি থেকে সেমিকন্ডাক্টর বা এ ধরনের ইন্ডাস্ট্রির দিকে বেশি নজর দেয়া উচিত বলে উল্লেখ করেন তিনি। তিনি বলেন, একাডেমিক ক্যারিয়ারের বাইরে বর্তমানে শুধু সার্টিফিকেটের আর মূল্য নেই সবাই এখন দক্ষ মানুষ চায় সার্টিফিকেট নয়।

বুধবার (৭ ফেব্রুয়ারি) এই মিট দ্যা ইন্ডাস্ট্রি লিডার প্রোগ্রামের আয়োজন করে আইইউটির বিজনেস এন্ড টেকনোলজি ম্যানেজমেন্ট। বিভাগের উদ্যোগে প্রায় প্রতি মাসেই শিক্ষার্থীদের ইন্ডাস্ট্রি নিয়ে বাস্তবসম্মত জ্ঞান অর্জনের লক্ষ্যে এমন প্রোগ্রামের আয়োজন করে বিটিএম ডিপার্টমেন্ট। 

এ সময় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক  ড. মোহাম্মদ  রফিকুল ইসলাম তার বক্তব্যে ইসলামিক ইউনিভার্সিটি অব টেকনোলজি ও বিটিএম বিভাগের বিভিন্ন বিষয় তুলে ধরেন। 

আয়োজনে বিটিএম বিভাগের প্রধান অধ্যাপক ড. মো. আবুল কালাম আজাদ তার বক্তব্যে বিটিএম বিভাগের সাফল্যের গল্প তুলে ধরেন। তিনি জানান, এই বিভাগে পড়াশোনা করে পাশ করা কোন শিক্ষার্থী বেকার নেই তারা দেশে ও বিদেশের বিভিন্ন বড় বড় কোম্পানিগুলোতে তাদের মেধা দিয়ে খুব ভালোভাবে সুনামের সাথে কাজ করে যাচ্ছে।

অনুষ্ঠানে এ সময় আরও উপস্থিত ছিলেন উপ-উপাচার্য, ডিন, বিভিন্ন বিভাগের প্রধান ও ফ্যাকাল্টি এবং বিটিএম বিভাগের শিক্ষার্থীরা।


সর্বশেষ সংবাদ