ঢাবিতে প্রভোস্ট অ্যাওয়ার্ড পেলেন একুশে হলের ২৪ শিক্ষার্থী

  © সংগৃহীত

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) অমর একুশে হলের ২৪জন মেধাবী শিক্ষার্থী প্রভোস্ট অ্যাওয়ার্ড-২০২৩ লাভ করেছেন। এছাড়া, ১০ মেধাবী শিক্ষার্থীকে হল ট্রাস্ট ফান্ড বৃত্তি প্রদান করা হয়। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান বুধবার (১ নভেম্বর) সন্ধ্যায় হল মিলনায়তনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে শিক্ষার্থীদের এই অ্যাওয়ার্ড ও বৃত্তি প্রদান করেন। এছাড়া, উপাচার্য স্বেচ্ছায় রক্তদাতাদের সংগঠন বাঁধনের অমর একুশে হল ইউনিটের নবীনবরণ অনুষ্ঠানে সর্বোচ্চ রক্তদাতাদের সম্মাননা প্রদান করেন। 

উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান অ্যাওয়ার্ড প্রাপ্ত শিক্ষার্থীদের অভিনন্দন জানিয়ে বলেন, মানবিক মূল্যবোধ ধারণ করে দক্ষ ও সুনাগরিক হিসেবে গড়ে উঠে দেশ ও জতির উন্নয়নে শিক্ষার্থীদের কাজ করতে হবে। তিনি বলেন, বাঁধন কর্মীদের স্বে”ছায় রক্তদান কর্মসূচি মানবিক ও অসাম্প্রদায়িক মূল্যবোধের এক অনন্য দৃষ্টান্ত। সমাজে এই মূল্যবোধের চর্চা করা গুরুত্বপূর্ণ উল্লেখ করে তিনি বলেন, এধরনের মূল্যবোধসম্পন্ন শিক্ষার্থীরা যে কোন চ্যালেঞ্জ মোকাবেলা করে জীবনে সফল হয়। এই শিক্ষার্থীরাই স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে মূখ্য কারিগর হিসেবে ভূমিকা পালন করবে বলে উপাচার্য আশাপ্রকাশ করেন।

অনুষ্ঠানে কোষাধ্যক্ষ অধ্যাপক মমতাজ উদ্দিন আহমেদ, হল প্রাধ্যক্ষ অধ্যাপক ড. ইসতিয়াক এম সৈয়দ, বাঁধনের হল ইউনিটের উপদেষ্টা শিক্ষক অধ্যাপক ড. আবুল কালাম আজাদ, বাঁধনের কেন্দ্রীয় পরিষদের সভাপতি ফাহিম হোসেন এবং বাঁধনের ঢাকা বিশ্ববিদ্যালয় জোনের সভাপতি মো. ইউসুফ হোসেন বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন। বাঁধনের হল ইউনিটের সভাপতি মো. রবিউল ইসলাম অনুষ্ঠানে সভাপতিত্ব করেন এবং সাধারণ সম্পাদক হাসিবুল হাসান অনুষ্ঠান সঞ্চালন করেন।

উল্লেখ্য, অনুষ্ঠানে সর্বোচ্চ রক্ত দেয়ায় হলের ২৪জনকে রক্তদাতা সম্মাননা প্রদান করা হয়। এছাড়া, কুইজ প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে পুরস্কার প্রদান করা হয়।


সর্বশেষ সংবাদ