শিক্ষাগুরুর পা ধুয়ে দিলেন ঢাবি শিক্ষক

সহযোগী অধ্যাপক ড. মো. আশরাফ সাদেক দুই শিক্ষকের পা ধুয়ে দিচ্ছেন
সহযোগী অধ্যাপক ড. মো. আশরাফ সাদেক দুই শিক্ষকের পা ধুয়ে দিচ্ছেন  © সংগৃহীত

শিক্ষক দিবসে শিক্ষাগুরুর মাহাত্ম্য তুলে ধরতে নিজ হাতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের অধ্যাপক এম অহিদুজ্জামান চাঁন এবং ইনস্টিটউটের পরিচালক ড. আব্দুল হালিমের পা ধুয়ে দিয়েছেন ইনস্টিটিউটের সহযোগী অধ্যাপক ড. মো. আশরাফ সাদেক। আশরাফ সাদেক অধ্যাপক অহিদুজ্জামানের ছাত্র ছিলেন।

বৃহস্পতিবার (০৫ অক্টোবর) বিশ্ববিদ্যালয়ের শিক্ষা ও গবেষণা ইন্সটিটিউট ভবনের মিলনায়তনে শিক্ষক দিবস উপলক্ষে শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউট আয়োজিত আলোচনা সভায় এ ঘটনা ঘটে। এ সময় বিভাগের অন্যান্য শিক্ষক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

এসময় বাদশা আলমগীর তার সন্তানকে কিভাবে নিজ হাতে শিক্ষকের পা ধুয়ে দেওয়ার উপদেশ দিয়েছিলেন সেই ঐতিহাসিক ঘটনা স্মরণ করেন সহযোগী অধ্যাপক ড. মো. আশরাফ সাদেক। এরপর সেই ঘটনার প্রতিরূপ হিসেবে টিস্যুতে পানি লাগিয়ে নিজ হাতে শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের পরিচালক অধ্যাপক ড. আব্দুল হালিম এবং অধ্যাপক অহিদুজ্জামানের পা ধুয়ে দেন তিনি।

আরও পড়ুন: কোচিং ব্যবসা পরিহার করতে হবে: রাষ্ট্রপতি

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের পরিচালক অধ্যাপক ড. আব্দুল হালিম। অধ্যাপক অহিদুজ্জামান অনুষ্ঠানে মূল প্রবন্ধ উপস্থাপন করেন।

বিভাগের অধ্যাপক ড. মাহবুবুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন অধ্যাপক খাইরুল ইসলাম, সহযোগী অধ্যাপক মাহবুব মোর্শেদ, অসীম দাস, শেখ তাহমিনা আউয়াল, প্রভাষক রাহুল চন্দ্র সাহা, রোবেল আহমেদ ও আব্দুল্লাহ আল মামুন প্রমুখ।

 


সর্বশেষ সংবাদ