ঢাবিতে গেস্টরুম বাতিলসহ পাঁচ দফা দাবী শিক্ষার্থীদের

ঢাবিতে গেস্টরুম বাতিলসহ পাঁচ দফা দাবী শিক্ষার্থীদের
ঢাবিতে গেস্টরুম বাতিলসহ পাঁচ দফা দাবী শিক্ষার্থীদের   © টিডিসি ফটো

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) কয়েকজন শিক্ষার্থী বৈধ সিটের নিশ্চয়তা ও গেস্টরুম বাতিলের দাবিসহ পাঁচ দফা দাবি নিয়ে মানববন্ধন করেছে। এসময় তারা ১ম বর্ষ থেকে সিট বরাদ্দ দেওয়া, সিট বরাদ্দে রাজনৈতিক হস্তক্ষেপ না করা, গেস্টরুম বাতিল করা, পলিটিক্যাল গণরুম বাতিল করাসহ পাঁচটি দাবি উত্থাপন করে।

সোমবার (১৮ সেপ্টেম্বর) দুপুর ১২টায় "বৈধ সিট আমার অধিকার" প্লাটফর্ম থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অপরাজেয় বাংলার পাদদেশে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের শিক্ষার্থী দীপ্ত বলেন, "শিক্ষার্থীদেরকে গণরুমে রেখে রাজনৈতিক দলগুলো তাদেরকে বছরের পর বছর রাজনীতি করতে বাধ্য করছে, যা খুবই জঘন্য।"

অর্থনীতি বিভাগের শিক্ষার্থী তন্ময় বলেন, শিক্ষার্থীরাই কেবল তাদের অধিকার আদায়ে নেমে আসলে তারা দাসত্ব থেকে মুক্তি পাবে। সিট কারো দয়াদাক্ষিণ্যের বিষয় নয়।

সাইমুননাহার বলেন, আমরা ঢাকা বিশ্ববিদ্যালয়ে এত কষ্ট করে চান্স পেয়েও আমাদের পুরুষ শিক্ষার্থীরা প্রশাসন কর্তৃক সিট পায়না।"

a16fdec2-18cc-44ec-b161-d170d62faa57

আরমানুল হক বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের গেস্টরুমে ঘণ্টার পর ঘণ্টা মানসিক অত্যাচার করা হয়, জেরা করা হয় তারা প্রোগ্রামে গেছে কি যায়নি। বছরের পর বছর ধরে এভাবে রাজনৈতিক দলগুলো নিজেদের প্রভাব বিস্তার করতে হলগুলো দখল করে আছে।

বায়োকেমিস্ট্রির শিক্ষার্থী উমামা ফাতেমার সঞ্চালনায় এবং আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের শিক্ষার্থী আরমানুল হকের সভাপতিত্বে মানববন্ধনে আরও উপস্থিত ছিলেন, ডান্স বিভাগের শিক্ষার্থী সাইমুননাহার কর্ষি, আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের শিক্ষার্থী শোভন, লোকপ্রশাসন বিভাগের শিক্ষার্থী সামির, দর্শন বিভাগের শিক্ষার্থী সজীব এবং পদার্থ বিভাগের শিক্ষার্থী সাকিবুর রনি।


সর্বশেষ সংবাদ