আইসিইউ থেকে সাধারণ শয্যায় জাবির জাহিদ হাসান

সাধারণ শয্যায় নেওয়া হচ্ছে জাহিদ হাসানকে
সাধারণ শয্যায় নেওয়া হচ্ছে জাহিদ হাসানকে  © সংগৃহীত

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) ক্যাম্পাসে মোটরসাইকেলের ধাক্কায় গুরুতর আহত সাংবাদিকতা ও গণমাধ্যম অধ্যয়ন বিভাগের প্রথম বর্ষের (৫১ ব্যাচ) জাহিদ হাসানকে আইসিইউ থেকে সাধারণ শয্যায় নেওয়া হয়েছে। আজ শুক্রবার বেলা ১২টার দিকে তাকে আইসিইউ থেকে বের করা হয় বলে জানা গেছে। এ সময় তিনি কথাও বলেছেন।

জাবির সদ্য ভর্তি হওয়া ২০২১-২২ শিক্ষাবর্ষের প্রথম বর্ষের নবীন বরণ ও ক্লাস শুরু হয়েছে গত মঙ্গলবার (৩১ জানুয়ারি)। এর আগের দিন হলে উঠেছেন নতুন শিক্ষার্থীরা। ক্যাম্পাসে পা রাখার তিনদিন পরই জাহিদ হাসানের স্থান হয় হাসপাতালের আইসিইউতে। সেখানে লাইফ সাপোর্টে ছিলেন তিনি।

জাহিদকে সাভারের এনাম মেডিকেল কলেজ হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) লাইফ সাপোর্টে রাখা হয়েছিল। সেখান থেকে আজ দুপুরে তাকে সাধারণ শয্যায় নেওয়া হয়েছে বলে জানা গেছে। বৃহস্পতিবার সন্ধ্যা ৭টার দিকে বিশ্ববিদ্যালয়ের মওলানা ভাসানী হল সংলগ্ন সড়কে এ দুর্ঘটনা ঘটে। 

আরো পড়ুন: ভর্তির পর জাবিতে পা রাখার তিনদিনেই লাইফ সাপোর্টে জাহিদ

পরে নিরাপদ ক্যাম্পাস নিশ্চিত এবং মোটরসাইকেল ও অটোরিকশার গতি নিয়ন্ত্রণ করাসহ চারদফা দাবিতে বিক্ষোভ মিছিল করেছেন বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা। বৃহস্পতিবার (২ ফেব্রুয়ারী) দিবাগত রাত সাড়ে ১২টার  দিকে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক মো. নূরুল আলমের বাসভবনের সামনে অবস্থান নিয়ে বিক্ষোভ করেন তারা।

মিছিলে ছাত্রলীগের নেতাকর্মীরা বাধা দিয়েছেন বলে অভিযোগ উঠেছে। শিক্ষার্থীদের দাবিগুলো হলো- আহত শিক্ষার্থীর চিকিৎসা ও শিক্ষার ব্যয়ভার প্রশাসনকে বহন করতে হবে, মোটরসাইকেল চালকের শাস্তি নিশ্চিত করা ও বিশ্ববিদ্যালয়ের আবাসিক হলগুলোর সামনে গতি নিরোধক নির্মাণ করতে হবে।


সর্বশেষ সংবাদ