ঢাবি এলাকায় নারীকে পিষে টেনে নিল সাবেক শিক্ষকের গাড়ি

উপস্থিত জনতা পিটুনি দেওয়ার পর ওই শিক্ষক (ডানে)
উপস্থিত জনতা পিটুনি দেওয়ার পর ওই শিক্ষক (ডানে)  © সংগৃহীত

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) এলাকায় এক নারীকে গাড়ির নিচে পিষে টেনে নেওয়ার ঘটনা ঘটেছে। পরে গুরুতর আহত অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে ওই নারীর মৃত্যু হয়েছে। তার নাম রুবিনা আক্তার। বয়স আনুমানিক ৪৫ বছর। আজ শুক্রবার বিকেলে এই ঘটনা ঘটেছে। ঢামেক পুলিশ ফাঁড়ির সহকারী উপ-পরিদর্শক মাসুদ মিয়া এ বিষয়টি নিশ্চিত করেছেন।

জানা যায়, ওই প্রাইভেটকারের চালক ছিলেন ঢাবির আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের সাবেক সহকারী অধ্যাপক আজহার জাফর শাহ৷ এসময় তাকে উপস্থিত জনতা পিটুনি দেন৷ তখন গাড়িটিও ভাঙচুর করা হয়। পরে তাকেও ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালেও ভর্তি করা হয়৷ 

প্রত্যক্ষদর্শীদের ভাষ্য, আজ বিকেলে তিনটার দিকে শাহবাগ থেকে নীলক্ষেতগামী একটি প্রাইভেটকারের নিচে কেউ আটকে আছে বলে প্রতীয়মান হয়। পরে রাস্তায় রক্তের দাগ থেকে সবাই নিশ্চিত হয় গাড়ির নিচে মানুষ। তবুও গাড়ি থামছিলোই না।

পরবর্তীতে নীলক্ষেত মোড়ে গাড়িটি আটকায় উপস্থিত জনতা। এসময় গাড়ির নিচে থাকা নারীকে আশঙ্কাজনক অবস্থায় দেখা যায়। পরে উত্তেজিত জনতা গাড়ির ড্রাইভারকে গণপিটুনি দেয় এবং গাড়িটি ভাঙচুর করে। খবর পেয়ে পুলিশ এসে গুরুতর আহত ওই নারী ও ড্রাইভারকে হাসপাতালে নিয়ে যায়।

আরও পড়ুন: ঢাবির সাবেক শিক্ষকের গাড়ি সেই নারীকে যেভাবে টেনেহিঁচড়ে নিয়ে যায় (ভিডিও)

ওই নারীর দেবর নুরুল আমিন জানান, তাদের বাসা হাজারীবাগের সেকশন এলাকায়। তেজগাঁও থেকে তিনি ভাবিকে নিয়ে মোটরসাইকেলযোগে সেকশন এলাকায় যাচ্ছিলেন। শাহবাগ মোড় পার হওয়ার পর একটি প্রাইভেটকার পেছন থেকে তাদের মোটরসাইকেলে ধাক্কা দেয়। সেসময় তার ভাবি ছিটকে পড়েন এবং প্রাইভেটকারের বাম্পারের সঙ্গে আটকে যান। তবে প্রাইভেটকারটি এরপরও না থেমে তার ভাবিকে টেনেহিঁচড়ে প্রায় নীলক্ষেত পর্যন্ত নিয়ে যায়। পরে স্থানীয়রা প্রাইভেটকারটিকে আটক করে এবং তিনি ভাবিকে উদ্ধার করে হাসপাতালে যান।

এদিকে, ওই ঘটনার দুটি ভিডিও পোস্ট করে ঢাবি সাংবাদিক সমিতির সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম রুবেল ফেসবুকে লেখেন, শাহবাগ এবং টিএসসি মোড় এর মাঝখানে একটি প্রাইভেটকার এক নারীকে ধাক্কা দেয়৷ এরপর ওই নারী প্রাইভেটকারের নিচে পড়ে যায়৷  ওই নারী কাপড় প্রাইভেটকারের সঙ্গে আটকা ছিলো৷ ওই নারীকে টেনে প্রাইভেটকারের চালক নীলক্ষেত পর্যন্ত নিয়ে যায়৷

তিনি আরও জানান, প্রাইভেটকারের চালক ছিলেন ঢাবির সাবেক শিক্ষক আজহার জাফর শাহ৷ তাকে জনতা পিটুনি দিয়ে মারাত্মক আহত করে৷ দুজন ঢাকা মেডিকেলে ভর্তি করা হয়৷ একটু আগে নিশ্চিত হলাম আহত ওই নারীর মারা গেছে৷

নীলক্ষেত পুলিশ ফাঁড়ির ইনচার্জ জাফর বলেন, চাকায় একজন নারী আটকে থাকা অবস্থায় গাড়িটি নীলক্ষেতে আটকায় পথচারীরা। পরে ওই চালককে গণপিটুনি দেয় জনতা। পুলিশ দুজনকে উদ্ধার করে ঢাকা মেডিকেলে ভর্তি করে। চালক নিজেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষক হিসেবে পরিচয় দিয়েছেন।


সর্বশেষ সংবাদ