দুই অনিয়মের ব্যাখ্যা চেয়ে ড্যাফোডিলকে ইউজিসির চিঠি

ইউজিসি ও ড্যাফোডিলের লোগো
ইউজিসি ও ড্যাফোডিলের লোগো  © ফাইল ফটো

বেসরকারি ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির বিরুদ্ধে ওঠা দুটি অভিযোগের ব্যাখ্যা চেয়েছে বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন (ইউজিসি)। চিঠি প্রাপ্তির পাঁচ কর্মদিবসের মধ্যে ব্যাখ্যা দিতে নির্দেশ দেওয়া হয়েছে।

গত ৩০ মার্চ ইউজিসির বেসরকারি বিশ্ববিদ্যালয় শাখার পরিচালক মো. ওমর ফারুখ স্বাক্ষরিত এ সংক্রান্ত চিঠিতে এই ব্যাখ্যা চাওয়া হয়েছে। ড্যাফোডিল ইউনিভার্সিটির রেজিস্ট্রার বরাবর চিঠিটি পাঠানো হয়েছে।

চিঠিতে বলা হয়, দ্যা ডেইলি ক্যাম্পাস-এ প্রকাশিত “ভাড়া ক্যাম্পাসে কার্যক্রম তবুও স্থায়ী সনদ মিলল ড্যাফোডিলের” শিরোনামে বিশ্ববিদ্যালয়টির ধানমন্ডি ৩২ এর শুক্রাবাদে ও সোবহানবাগের দু’টি ক্যাম্পাসে শিক্ষার্থী ভর্তি ফি পরিশোধ, সেমিস্টার ফি, টিউশন ফি, সার্টিফিকেট উত্তোলন, সমাবর্তন ফিসহ যাবতীয় ফি পরিশোধ করা যায় মর্মে একটি সংবাদ প্রকাশিত হয়েছে।

এছাড়া ড্যাফেডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির বোর্ড অব ট্রাস্টিজের সভাপতি সবুর খান এর বিরুদ্ধে দৈনিক কালবেলায় “ড্যাফোডিল ভার্সিটির টাকায় সবুরের ওষুধ কোম্পানি” শিরোনামে বিশ্ববিদ্যালয়ের অর্থ বিনিয়োগ করে নিজের ও স্ত্রী-কন্যার নামে একটি ওষুধ কোম্পানীর বিপুল শেয়ার ক্রয় করার বিষয়ে অপর একটি সংবাদ কমিশনের দৃষ্টিগোচর হয়েছে।

চিঠিতে আরও বলা হয়েছে, প্রকাশিত সংবাদ দুটির বিষয়ে আপনার বিশ্ববিদ্যালয়ের সুস্পষ্ট বক্তব্য/ব্যাখ্যা আগামী ৫ (পাঁচ) কার্যদিবসের মধ্যে কমিশনে প্রেরণর জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো।


সর্বশেষ সংবাদ