অতিরিক্ত শিক্ষক-কর্মচারী এমপিওভুক্তির ব্যাখ্যা চায় অধিদপ্তর

এমপিও
কারিগরি শিক্ষা অধিদপ্তর  © ফাইল ছবি

নাটোরে একটি শিক্ষাপ্রতিষ্ঠানে অতিরিক্ত (প্যাটার্ণ বহির্ভূত) শিক্ষক-কর্মচারীদের এমপিওভুক্ত করায় শিক্ষাপ্রতিষ্ঠান প্রধান এবং ম্যানেজিং কমিটির সভাপতির কাছে ব্যাখ্যা চেয়েছে কারিগরি শিক্ষা অধিদপ্তর।

জানা গেছে, নাটোরের বড়াইগ্রাম উপজেলাধীন আহম্মেদপুর ডিগ্রী কলেজে ৬ জন শিক্ষক-কর্মচারীকে অতিরিক্ত এমপিওভুক্ত করা হয়েছে। প্রতিষ্ঠানটির কম্পিউটার প্রদর্শক-১ জন, ল্যাব এ্যাসিসটেন্ট-১ জন এবং ভোকেশনাল শিক্ষাক্রমে-ল্যাব এ্যাসিসটেন্ট-২ জন ও এমএলএসএস-২ জনসহ মোট ০৬ জন জনবল অতিরিক্ত (প্যাটার্ণ বহির্ভূত) এমপিওভুক্ত রয়েছেন।

সম্প্রতি প্রতিষ্ঠানটির ম্যানেজিং কমিটির সভাপতি এবং প্রতিষ্ঠান প্রধানের কাছে এ বিষয়ে ব্যাখ্যা চেয়ে বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। এতে স্বাক্ষর করেছেন অধিদপ্তরের সহকারী পরিচালক (এমপিও) বিমল কুমার মিশ্র।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ‘‘নাটোরের বড়াইগ্রাম উপজেলাধীন আহম্মেদপুর ডিগ্রী কলেজ একটি সংযুক্ত প্রতিষ্ঠান। প্রতিষ্ঠানটিতে বিএম শিক্ষাক্রমে দুইজন জন এবং ভোকেশনাল শিক্ষাক্রমে-ল্যাব ৪ জনসহ মোট ৬ জন জনবল অতিরিক্ত (প্যাটার্ণ বহির্ভূত) এমপিওভুক্ত রয়েছে। প্রতিষ্ঠানে অতিরিক্ত জনবল (প্যাটার্ণ বহির্ভূত) এমপিওভুক্তির বিষয়ে সুস্পষ্ট ব্যাখ্যা (যথাযথ প্রমাণকসহ) আগামী ১০ (দশ) কর্মদিবসের মধ্যে এ দপ্তরে প্রেরণের জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো।’’


x

সর্বশেষ সংবাদ