কারিগরির নবম শ্রেণির সমাপনী পরীক্ষার রুটিন প্রকাশ

রুটিন
শিক্ষার্থী  © ফাইল ছবি

২০২২ সালের এসএসসি (ভোকেশনাল) ও দাখিল (ভোকেশনাল) শিক্ষাক্রমের নবম শ্রেণির সমাপনী পরীক্ষার রুটিন প্রকাশ করা হয়েছে। আগামী ৮ ডিসেম্বর থেকে এই পরীক্ষা শুরু হবে।

সম্প্রতি কারিগরি শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক মো. কেপায়েত উল্লাহ স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, আগামী ৮ ডিসেম্বর থেকে লিখিত পরীক্ষা শুরু হয়ে চলবে ২৯ ডিসেম্বর পর্যন্ত। আর ব্যবহারিক পরীক্ষা শুরু হবে ২ জানুয়ারি থেকে। চলবে ৯ জানুয়ারি পর্যন্ত। 

পরীক্ষার বিশেষ বিশেষ নির্দেশাবলি হিসাবে বলা হয়েছে, প্রশ্নপত্রে উল্লিখিত সময় ও নম্বর অনুযায়ী পরীক্ষা অনুষ্ঠিত হবে। অনুষ্ঠিতব্য পরীক্ষার বিষয় সমুহের মধ্যে রেফার্ড থাকলে ব্যবহারিক ও তাত্ত্বিক উভয় অংশে পরীক্ষা দিতে হবে এবং পৃথকভাবে পাস করতে হবে।

সমাপনী পরীক্ষার রুটিন দেখতে এখানে ক্লিক করুন

পরীক্ষার্থীদেরকে পরীক্ষা শুরু হওয়ার ৩০ মিনিট পূর্বে পরীক্ষা কেন্দ্রে প্রবেশ করতে হবে। পরীক্ষর্থীগণ পরীক্ষায় সাধারণ সাইন্টিফিক (নন প্রোগ্রামবল) ক্যালকুলেটর ব্যবহার করতে পারবে। কেন্দ্র সচিব ব্যতিত অন্য কেউ পরীক্ষা কেন্দ্রে মোবাইল ফোন ব্যবহার করতে পারবেন না। সেই ক্ষেত্রে কেন্দ্র সচিব ক্যামেরা বিহীন সাধারণ মোবাইল ফোন ব্যবহার করতে পারবেন।

পরীক্ষার্থীর তত্ত্বীয় ও ব্যবহারিক পরীক্ষায় উপস্থিতির জন্য একই হাজিরা শীট ব্যবহার করতে হবে। ব্যবহারিক পরীক্ষা স্ব স্ব কেন্দ্রে অনুষ্ঠিত হবে। কোনভাবেই পরীক্ষা শুরুর ৩০ মিনিটের পূর্বে প্রশ্নপত্রের প্যাকেট খোলা যাবেনা।করোনা (COVID-19) পরিস্থিতির কারণে যথাযথ স্বাস্থ্যবিধি মেনে পরীক্ষা অনুষ্ঠিত হবে।


x

সর্বশেষ সংবাদ