এমপিওভুক্ত হওয়া কারিগরির ৯৮ শিক্ষকের তালিকা প্রকাশ

এমপিও
কারিগরি শিক্ষা অধিদপ্তর  © ফাইল ছবি

তৃতীয় গণবিজ্ঞপ্তিতে কারিগরি শিক্ষা অধিদপ্তরের আওতাধীন বিভিন্ন স্কুল-কলেজে নিয়োগপ্রাপ্তদের মধ্যে ৯৮ জনকে এমপিওভুক্ত করা হয়েছে। এমপিওভুক্ত হওয়া শিক্ষকদের তালিকা প্রকাশ করেছে কারিগরি শিক্ষা অধিদপ্তর।

বৃহস্পতিবার (১৫ সেপ্টেম্বর) কারিগরি শিক্ষা অধিদপ্তরের সহকারী পরিচালক বিমল কুমার মিশ্র স্বাক্ষরিত এক অফিস আদেশে এ তথ্য জানানো হয়।

অফিস আদেশে বলা হয়েছে, কারিগরি শিক্ষা অধিদপ্তরের আওতাধীন এমপিওভুক্ত বেসরকারি কারিগরি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-কর্মচারীদের এমপিওভুক্তির লক্ষ্যে এমপিওভুক্তির আবেদন বাছাই ও অনুমোদন কমিটির ২০তম সভার সিদ্ধান্তের আলোকে "বেসরকারি কারিগরি শিক্ষা প্রতিষ্ঠান জনবল কাঠামো ও এমপিও নীতিমালা-২০১৮ (ভোকেশনাল, ব্যবসায় ব্যবস্থাপনা (বিএম), কৃষি ডিপ্লোমা ও মৎস্য ডিপ্লোমা) (২৩ নভেম্বর, ২০২০ পর্যন্ত সংশোধিত)" অনুযায়ী পদের প্রাপ্যতা থাকায়, নিয়োগের শর্ত পূরণ করায় এবং শিক্ষাগত যোগ্যতা, প্রশিক্ষণ ও নিবন্ধন সনদ সংশ্লিষ্ট বোর্ড/বিশ্ববিদ্যালয় কর্তৃক সঠিক আছে মর্মে প্রত্যয়ন থাকায় নিম্নবর্ণিত শিক্ষক-কর্মচারীগণের এমপিও কার্যকর করা হল।

এমপিওভুক্ত হওয়া শিক্ষকদের তালিকা দেখতে এখানে ক্লিক করুন

নিয়োগের শর্তাবলী
১। ২০২২-২৩ অর্থ বছরে এমপিওভুক্তির জন্য মনোনীত শিক্ষকগণের সাময়িকভাবে এমপিওভুক্ত করা হল।
২। প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানের প্রত্যেক শিক্ষক কর্মচারী স্ব স্ব ব্যাংক হিসাব নম্বরের মাধ্যমে বেতন ভাতাদির সরকারি অংশ উত্তোলন করবেন।
৩। শিক্ষক কর্মচারী নিয়োগের ক্ষেত্রে সরকারি নির্দেশনা অনুযায়ী মহিলা কোটা পূরণ করতে হবে।
৪। শিক্ষক কর্মচারীদের শিক্ষাগত যোগ্যতা প্রচলিত জনবল কাঠামোর বিধি বিধান ও সংশ্লিষ্ট পরিপত্র মোতাবেক প্রযোজ্য হবে।
৫। সাময়িকভাবে এমপিও অনুমোদিত শিক্ষকগণের পরবর্তীতে এমপিও নীতিমালা অনুযায়ী কাম্য ছাত্র ভর্তি, পরীক্ষার্থী ও ফলাফল না থাকলে তাদের এমপিও স্থগিত করা হবে।
৬। এই অফিস আদেশ জারীর পর এমপিওভুক্তির ক্ষেত্রে জাল সনদ, ভুয়া নিবন্ধন ও ভুয়া প্রশিক্ষণ সনদসহ অন্য কোন ভুয়া তথ্য পরিলক্ষিত হলে প্রদত্ত এমপিও স্থগিত/বাতিল বলে গণ্য হবে এবং দায়ী সংশ্লিষ্টদের বিরুদ্ধে আইনানুগ বব্যবস্থা গ্রহণ করা হবে।
৭। অনবধানতাবশতঃ এমপিও কার্যকরের তারিখ/যোগদানের তারিখের পূর্বে অর্থ বরাদ্দ হলে উক্ত অর্থ উত্তোলন করা যাবে না।
৮। অনবধানতাবশতঃ কোনরূপ ত্রুটি পরিলক্ষিত হলে তা সংশোধনযোগ্য।
৯। যথাযথ কর্তৃপক্ষের অনুমোদনক্রমে এ আদেশ জারী করা হল।


x

সর্বশেষ সংবাদ