অনির্বাচিত আখ্যা দিয়ে হাবিপ্রবি শিক্ষক সমিতিকে প্রত্যাখ্যান বৈষম্যবিরোধী শিক্ষক সমাজের

হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়
হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়  © ফাইল ছবি

হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (হাবিপ্রবি) বর্তমান শিক্ষক সমিতিকে অনির্বাচিত এবং ফ্যাসিস্টদের দোসর হিসেবে আখ্যা দিয়ে নতুন নির্বাচনের দাবি জানিয়েছে 
বৈষম্য ও নিপীড়ন বিরোধী শিক্ষক সমাজ। 

শনিবার (২৪ আগস্ট) গণমাধ্যমে পাঠানো এক বিজ্ঞপ্তিতে বিষয়টি জানিয়েছে সংগঠনটি।

বিবৃতিতে বলা হয়, হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের বর্তমান অনির্বাচিত শিক্ষক সমিতির বিগত দিনের কার্যক্রম শিক্ষক ও শিক্ষার্থী বান্ধব না হওয়ায়, বিগত ফ্যাসিস্ট সরকার ও ছাত্র-জনতা হত্যাকারী দোসরদের অব্যাহত সমর্থন প্রদান করায়, এবং সাম্প্রতিক ছাত্র-জনতার গনঅভ্যুত্থানের বিরুদ্ধে অবস্থান নেয়ায়, সর্বোপরি বৈষম্যবিরোধী আন্দোলনে পতিত সরকার কর্তৃক ছাত্র-জনতা হত্যার বিচার বাদ দিয়ে শুধুমাত্র অবকাঠামো ও সম্পদ নিয়ে মায়াকান্নায় মেতে ওঠায় বৈষম্য ও নিপীড়ন বিরোধী শিক্ষক সমাজ, হাবিপ্রবি বর্তমান অনির্বাচিত শিক্ষক সমিতিকে প্রত্যাখ্যান করছে।

বৈষম্য ও নিপীড়ন বিরোধী শিক্ষক সমাজের পক্ষে বিবৃতিতে স্বাক্ষর করেন দশজন অধ্যাপক।

এবিষয়ে অধ্যাপক ড. এম জাহাঙ্গীর কবির সাংবাদিকদের বলেন, আওয়ামীপন্থী প্রগতিশীল শিক্ষক ফোরাম ও গণতান্ত্রিক শিক্ষক পরিষদের শিক্ষকদের নিয়ে এই অনির্বাচিত শিক্ষক সমিতি গঠিত হয়েছে। বিশ্ববিদ্যালয়ে রাজনীতি নিষিদ্ধ থাকায় ছায়া সংগঠন হিসেবে পতিত সরকারের দোসররা শিক্ষক সমিতিতে ভর করেছে। আমরা অতিদ্রুত এই শিক্ষক সমিতির বিলুপ্তি ও নতুন নির্বাচনের দাবী জানাচ্ছি।

উল্লেখ্য, গত ১৯ ফেব্রুআরি বিশ্ববিদ্যালয়ের অডিটোরিয়াম-২ এ শিক্ষকদের একটি সভায় শিক্ষক সমিতির নেতৃবৃন্দ মনোনীত করা হয়। এসময় প্রগতিশীল শিক্ষক ফোরাম ও গণতান্ত্রিক শিক্ষক পরিষদের নেতৃবৃন্দ মিলে মাইক্রোবায়োলজি বিভাগের অধ্যাপক ড. মোস্তাফিজার রহমানকে সভাপতি এবং কৃষি সম্প্রসারণ বিভাগের অধ্যাপক ড. সাদেকুর রহমানকে সেক্রেটারি হিসেবে মনোনীত করে। প্রগতিশীল শিক্ষক ফোরামের সভাপতি অধ্যাপক ড. বলরাম রায় কমিটির সদস্যদের নাম ঘোষণা করেন এবং পরে শপথবাক্য পাঠ করান।


সর্বশেষ সংবাদ