শূন্য পদে বদলির দাবিতে ইনডেক্সধারী শিক্ষকদের লং মার্চ কাল

আন্দোলন
আন্দোলন  © ফাইল ছবি

বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে কর্মরত এমপিওভুক্ত শিক্ষকদের শূন্য পদের বিপরীতে অধিদপ্তর নির্বিশেষে বদলির দাবিতে লং মার্চ ও মানববন্ধন কর্মসূচি শুরু হচ্ছে আগামীকাল রবিবার। এদিন সকাল ৯টায় শহীদ মিনার থেকে লং মার্চ শুরু হবে।

এ বিষয়ে ‘‘ইনডেক্সেরধারী শিক্ষকদের বদলি গণবিজ্ঞপ্তি প্রত্যাশী ঐক্য পরিষদ’’-এর সভাপতি প্রভাষক মো. সরোয়ার জানান, বৈষম্যহীন বাংলাদেশে ইনডেক্সধারী শিক্ষকরা বৈষম্যের শিকার। শিক্ষকদের দীর্ঘদিনের দাবি শূন্য পদের বিপরীতে বদলি চালু করা। সেটি না করে পারস্পারিক বদলি নীতিমালা জারি করে ৫ লাখ শিক্ষকের সাথে প্রহসন করা হয়েছে। আমরা এই প্রহসন মানি না।

তিনি আরও বলেন, ইনডেক্সধারী শিক্ষকদের শূন্য পদে বদলির ব্যবস্থা চালু করার দাবি আদায়ে আগামী রবিবার ও সোমবার লং মার্চ ও মানববন্ধন কর্মসূচি পালন করা হবে। সকাল ৯টায় শহীদ মিনারের পাদদেশ থেকে শিক্ষকরা সচিবালয় অভিমুখে লংমার্চ করবে। ইনডেক্সধারী সকল শিক্ষকদের আগামী ২৫ ও ২৬ আগস্ট কর্মসূচিকে সফল করার আহবান জানিয়েছেন এ শিক্ষক নেতা।

এর আগে গত মঙ্গলবার (১৩ আগস্ট) শূন্য পদের বিপরীতে বদলির দাবিতে প্রধান উপদেষ্টা শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সচিব, অতিরিক্ত সচিব, সিনিয়র সহকারী সচিব, এনটিআরসির চেয়ারম্যান, সচিব, ডাকসুর সাবেক ভিপি, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়কদের কাছে স্মারকলিপি জমা ও সাক্ষাৎ করেন ইনডেক্সধারী শিক্ষকরা।


সর্বশেষ সংবাদ