স্বল্প সময়ের মধ্যে ঢাকা কলেজে ছাত্রলীগের কমিটি: জয় 

আল নাহিয়ান খান জয়
ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি আল নাহিয়ান খান জয়  © ফাইল ছবি

ঢাকা কলেজে ছাত্রলীগের অচলাবস্থা কাটাতে ও সাংগঠনিক কার্যক্রমে গতিশীলতা আনতে স্বল্প সময়ের মধ্যেই কমিটি ঘোষণার কথা জানিয়েছেন ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি আল নাহিয়ান খান জয়। শনিবার (১৪ মে) বিকেলে বিষয় নিশ্চিত করেছেন তিনি।

জয় বলেন, ঢাকা কলেজে দীর্ঘদিন আগে একটি আহবায়ক কমিটি ছিল। সেই কমিটির অনেকেই এখন মনে হয় কলেজে নেই। আমরা আশা করি, দ্রুত সময়ের  মধ্যেই ঢাকা কলেজে কমিটি দিতে পারবো।

তিনি আরো বলেন, দীর্ঘদিন ঢাকা কলেজে কমিটি না থাকার কারণে নেতৃত্বের যে  শূন্যতা তৈরি হয়েছে, আমরা তা পূরণ করার চেষ্টা করছি। আমরা যোগ্য নেতৃত্বের মাধ্যমে ঢাকা কলেজে অচলাবস্থা ভেঙে একটি সচল কমিটি করব দ্রুত সময়ের মধ্যেই। তবে দ্রুততম সময় বলতে ঠিক কত দিনের মধ্যে কমিটি ঘোষণা করবেন, তার সুনির্দিষ্ট সময় তিনি উল্লেখ করেননি। 

উল্লেখ্য, ঢাকা কলেজে দীর্ঘ প্রায় ছয় বছর ধরে ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটি নেই।  সর্বশেষ ২০১৬ সালের ১৭ নভেম্বর তিন মাসের জন্য নুর আলম ভূইয়া রাজুকে আহ্বায়ক করে একটি কমিটি অনুমোদন দেয় ছাত্রলীগের তৎকালীন সভাপতি সাইফুর রহমান সোহাগ ও সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইন।

আরো পড়ুন: কাদের নয়, শেখ হাসিনা সিদ্ধান্ত দিলেই সম্মেলন

এরপর ২০১৭ সালের ২২ জানুয়ারি দুই গ্রুপের সংঘর্ষের ঘটনায় ঢাকা কলেজ শাখার আহ্বায়কসহ ১৯ নেতাকর্মীকে বহিষ্কার করে ছাত্রলীগ। এরও আগে ২০১৩ সালের ২৯ নভেম্বর রাতে ঢাকা কলেজ ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষে একজন নিহত হয়। এ ঘটনায় আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে ৩০ নভেম্বর স্থগিত করা হয় ঢাকা কলেজ ছাত্রলীগের কমিটি।

তখন ফুয়াদ হাসান পল্লব সভাপতি ও সাকিব হাসান সুইম সাধারণ সম্পাদক ছিলেন। এ ঘটনায় সাধারণ সম্পাদকসহ বেশ কয়েকজন নেতাকর্মীকে বহিষ্কার করা হয়। এ ঘটনার দীর্ঘ তিন বছর পর তিন মাসের আহবায়ক কমিটি গঠন করা হয়েছিল।


x