ঢাবিতে পথশিশুদের হাতে বই-কলম তুলে দিল ছাত্রলীগ (ভিডিও)

বই-কলম বিতরণ করছে ছাত্রলীগ
বই-কলম বিতরণ করছে ছাত্রলীগ  © টিডিসি ফটো

৭৪তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে পথশিশুদের মাঝে শিক্ষা সামগ্রী বিতরণ করেছে বাংলাদেশ ছাত্রলীগ। আজ বৃহস্পতিবার (৬ জানুয়ারি) কিবেলে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) স্বোপার্জিত স্বাধীনতা ভাস্কর্যের পাদদেশে তারা এ কর্মসূচি পালন করেন।

শিক্ষা উপকরণ হিসেবে প্রায় ৫০ জন পথশিশুর মাঝে একটি বই, একটি কলম ও একটি করে এস্কেল প্রদান করা হয়।

আরও পড়ুন: অনেক দেশের জনসংখ্যার চেয়েও বেশি শিক্ষার্থী বাংলাদেশে: শিক্ষামন্ত্রী

এসময় উপস্থিত ছিলেন ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি আল নাহিয়ান খান জয়, ছাত্রলীগের ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি সঞ্জিত চন্দ্র দাস, সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন সহ ছাত্রলীগের কেন্দ্রীয় ও ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

এসময় সভাপতি আল নাহিয়ান খান জয় বলেন, বাংলাদেশ ছাত্রলীগের ৭৪ বছরের গৌরবময় ইতিহাস ও ঐতিহ্যে আজকে আমাদেরকে অঙ্গীকার বদ্ধ হতে হবে যেভাবে নিরক্ষর মুক্ত বাংলাদেশ গড়ার প্রত্যয়ে জননেত্রী শেখ হাসিনার হাত ধরে বাংলাদেশ শিক্ষাবান্ধব জনপ্রিয় সরকারে পরিণত হয়েছে। ঘষেটি বেগম খ্যাত খালেদা জিয়া সরকারের সময় নকলের এতো সয়লাব ছিল যে নকল ছাড়া কেউ পরীক্ষায় পাস করতে পারতো না। আজকে নকল কি জিনিস এটা তারা ভুলে গেছে। আমরা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন নিরক্ষর মুক্ত বাংলাদেশ গড়ার প্রত্যয়ে কাজ করে যাব।

ছাত্রলীগের ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন বলেন, বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা যে নির্দেশনাগুলো দিয়েছেন সেগুলোর বাস্তবায়নে আজকে এই শিক্ষা সামগ্রী বিতরণ কর্মসূচির আয়োজন করা হয়েছে। বাংলাদেশ ছাত্রলীগ যুগে যুগে দেশের প্রয়োজনে, মানুষের প্রয়োজনে স্বাধীনতা ও স্বায়ত্তশাসন এর পক্ষে লড়াই সংগ্রাম করেছে। সুবিধা বঞ্চিত শিশুদের পাশে দাঁড়িয়েছে।

আরও পড়ুন: সশরীরে ক্লাস-ক্যাম্পাস বন্ধের সিদ্ধান্ত বিশ্ববিদ্যালয়গুলো নিজেরাই নেবে

তিনি আরও বলেন, আজকের এই শিক্ষা সামগ্রী বিতরণের মধ্য দিয়ে আমরা ছাত্র সমাজের প্রতি এই বার্তা দিতে চাই যে বাংলাদেশের প্রতি প্রান্তরে সুবিধাবঞ্চিত যত শিশু রয়েছে তাদের দায়িত্ব ভার যাতে আমরা নিতে পারি। তাদেরকে সুশিক্ষায় শিক্ষিত করে সুনাগরিক হিসেবে গড়ে তোলার চেষ্টা করতে পারি।


সর্বশেষ সংবাদ