বন্দী আখতারের ছবি পোস্ট করে আসিফ নজরুলের প্রতিবাদ

বন্দী আখতারের ছবি পোস্ট করে আসিফ নজরুলের প্রতিবাদ
  © টিডিসি ফটো

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) শাখা ছাত্র অধিকার পরিষদের সভাপতি ও আইন বিভাগের শিক্ষার্থী আখতার হোসেনকে আটকের প্রতিবাদ জানিয়েছেন একই বিভাগের অধ্যাপক ড. আসিফ নজরুল। আজ বুধবার দুপুরে নিজের ভ্যারিফাইড ফেসবুক পেজে আখতারের আটকের একটি ছবি যোগ করে তিনি লিখেছেন, ‘‌‌‌‌‌‌‌‌‌আখতার শুধু না, বন্দী আমার বাংলাদেশই!’।

গতকাল আখতারের খবর গণমাধ্যমে প্রকাশিত হলে আসিফ নজরুল পৃথক স্ট্যাটাসে লিখেন, ডাকসুর সাবেক সমাজসেবা সম্পাদক ঢাকা বিশ্ববিদ্যালয় আইন বিভাগের ছাত্র আখতার হোসেনকে পুলিশ কিছুক্ষন আগে গ্রেফতার করেছে বলে জানা গেছে। আখতার দীর্ঘকাল টাইফয়েডে ভুগছিলেন, মাত্র কয়েক সপ্তাহ আগে সেরে ওঠেন। ক্যাম্পাসে আজকে তার সংগঠনের (ছাত্র অধিকার পরিষদ) ইফতার সামগ্রী বিতরণ অনুষ্ঠান শেষে পুলিশ তাকে গ্রেফতার করে নিয়ে যায়।

আসিফ নজরুল লিখেছেন, মনে হচ্ছে এই ঘোর করোনাকাল আর লকডাউন- এসব সরকার বেছে নিয়েছে ভিন্নমতকে আরো কঠোরভাবে দমন করার জন্য। না হলে এসময়ে এমন একজন জনপ্রিয় ছাত্রনেতাকে গ্রেফতার করার কি জরুরী তাগিদ সৃষ্টি হলো? এই গ্রেফতারের তীব্র নিন্দা জানাই।

এর আগে গতকাল মঙ্গলবার সন্ধ্যা ৭টার দিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন অনুষদের সামনে থেকে আখতারকে তুলে নেওয়া হয় বলে অভিযোগ করেন সংগঠনটির নেতারা। পরে রাতে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের যুগ্ম কমিশনার মাহবুব আলম বলেন, সম্প্রতি রাজধানীর মতিঝিলে ছাত্র অধিকার পরিষদের সাথে পুলিশের সংঘর্ষ হয়। এই ঘটনায় দায়ের করা মামলায় তাকে গ্রেপ্তার করা হয়েছে।

এদিকে, রাজধানীর মতিঝিলে ছাত্র অধিকার পরিষদের সাথে পুলিশের সংঘর্ষের ঘটনায় দায়ের করা এক মামলায় গ্রেপ্তার হওয়া ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সমাজসেবা সম্পাদক ও ছাত্র অধিকার পরিষদের ঢাবি শাখার সভাপতি আখতার হোসেনের দু’দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। আজ বুধবার তাকে ঢাকা মহানগর হাকিম আদালতে হাজির করে পুলিশ। এ সময় আসামি ছিনিয়ে নেয়ার অভিযোগে শাহবাগ থানায় করা মামলার সুষ্ঠু তদন্তের জন্য ঢাকা মহানগর হাকিম মামুনুর রশীদের আদালতে দু’দিনের রিমান্ড মঞ্জুর করেন।


মন্তব্য