স্বাধীনতার বিপক্ষে শব্দ করলেই পেটানো হবে: সনজিত

অনুষ্ঠানে বক্তব্য রাখছেন ঢাবি ছাত্রলীগ সভাপতি সনজিত
অনুষ্ঠানে বক্তব্য রাখছেন ঢাবি ছাত্রলীগ সভাপতি সনজিত  © টিডিসি ফটো

মোদির আগমনবিরোধী আন্দোলনকারী ছাত্র সংগঠনগুলোকে হুশিয়ারি করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) ছাত্রলীগের সভাপতি সনজিত চন্দ্র দাস। আজ বুধবার (২৪ মার্চ) বিকেলে বিশ্ববিদ্যালয়ের সন্ত্রাসবিরোধী রাজু ভাস্কর্যের পাদদেশে ‘অদম্য অগ্রযাত্রায় বাংলাদেশ’ শীর্ষক ছাত্র সমাবেশে তিনি এ কথা বলেন।

সনজিত বলেন, আপনারা (ছাত্র অধিকার ও প্রগতিশীল ছাত্রজোট) আসলে নরেন্দ্র মোদির সমালোচনা করছেন না, আপনারা ভারতের সমালোচনা করছেন না, আপনারা আসলে মুক্তিযুদ্ধের সময় যারা আমাদের সহায়তা করেছে; পাকিস্তানের পক্ষ নিয়ে আপনারা তাদের সহায়তা করছেন। কাউকে ছাড় দেয়া হবে না, স্বাধীনতার বিপক্ষে শব্দ করলেই পেটানো হবে।

মুজিব জন্মশতবর্ষ ও স্বাধীনতার সূবর্ণ জয়ন্তী উপলক্ষে ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের আয়োজিত ‘অদম্য অগ্রযাত্রায় বাংলাদেশ’ শীর্ষক ছাত্র সমাবেশের আয়োজন করা হয়। অনুষ্ঠানটি সঞ্চালনা করেছেন বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন। অনুষ্ঠানে সংগঠনটির বিভিন্ন ইউনিটের নেতাকর্মীরা বক্তব্য রাখেন।

ঢাবি ছাত্রলীগ সভাপতি বলেন, আইএস মোসাদ এবং বৈদেশিক কূটনীতিবিদদের টাকায় দেশের কয়েকটি তথাকথিত সংগঠন ষড়যন্ত্রের লেলিহান শিখা ছড়াতে চায়। যাদেরকে বাংলাদেশের কোনো ছাত্র সংগঠন ছাত্রসংগঠন হিসেবে স্বীকার করে না। সেই তথাকথিত জঙ্গি সংগঠনগুলো কালো পতাকা মিছিল করে। আসলে এই কালো পতাকা তাদের মনের ভেতরে যে স্বাধীনতার অপশক্তি রয়েছে সেটিরই পরিচায়ক।

ছাত্র অধিকার ও প্রগতিশীল ছাত্রজোটকে উদ্দেশ্যে করে সনজিত বলেন, আপনারা কীভাবে ঢাকা বিশ্ববিদ্যালয়ে চান্স পেয়েছেন সেটি রীতিমতো গবেষণার দাবি রাখে। আপনারা স্বাধীনতার অর্থ বুঝেননা, আপনারা বাংলাদেশের অর্থ বুঝেন না, আপনারা বাংলাদেশের সঙ্গে একটি দেশের যে প্রতিবেশী রাষ্ট্র হিসেবে সুসম্পর্ক রয়েছে সেটি বুঝেননা। আপনারা হিংসাতে বিশ্বাসী, আপনারা জঙ্গিবাদে বিশ্বাস করেন, আপনারা ধর্মের নামে উগ্রবাদে বিশ্বাস করেন।


সর্বশেষ সংবাদ