এবার ইসলামী বিশ্ববিদ্যালয়ে প্রকাশ্যে এলো শিবির

ইবি ছাত্রশিবিরের সভাপতি ও সেক্রেটারি
ইবি ছাত্রশিবিরের সভাপতি ও সেক্রেটারি  © ফাইল ফটো

এবার প্রকাশ্যে এসেছে ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) শাখা ছাত্রশিবিরের সভাপতি ও সেক্রেটারির পরিচয়। সোমবার (২৮ অক্টোবর) সংগঠনটির পল্টন ট্র্যাজেডি দিবস উপলক্ষে ফেসবুকে পোস্টের মাধ্যমে দুইজনের পরিচয় প্রকাশ করেছে সংগঠনটি। ফেসবুক পোস্ট অনুযায়ী ইবি ছাত্রশিবিরের সভাপতির নাম এইচ এম আবু মুসা ও সেক্রেটারি মাহমুদুল হাসান। 

জানা গেছে, সভাপতি আবু মুসা বিশ্ববিদ্যালয়ের আরবি ভাষা ও সাহিত্য বিভাগের ২০১৬-১৭ শিক্ষাবর্ষের শিক্ষার্থী। তার বাড়ি পাবনা জেলার দোগাছী ইউনিয়নের দ্বীপচর গ্রামে। ২০০৭ সালে তিনি পাবনার আওরঙ্গাবাদ আবাসিক হাফিজিয়া মাদ্রাসা থেকে কোরআনে হাফেজ হন। পরে পাবনার রাধানগর উপজেলার আজিজিয়া নূরানী ইন্টারন্যাশনাল স্কুল থেকে তিনি প্রাথমিক শিক্ষাজীবন শেষ করেন। পরে ২০১৪ সালে পাবনা আলিয়া (কামিল) মাদ্রাসা থেকে দাখিল ও ২০১৬ সালে তামিরুল মিল্লাত কামিল মাদ্রাসার টঙ্গী শাখা থেকে দাখিল সম্পন্ন করে ২০১৬-১৭ শিক্ষাবর্ষে ইসলামী বিশ্ববিদ্যালয়ে ভর্তি হন। 

অন্যদিকে সেক্রেটারি মাহমুদুল হাসান ফলিত পুষ্টি ও খাদ্য প্রযুক্তি বিভাগের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের শিক্ষার্থী। মাহমুদুল হাসানের বাড়ি কিশোরগঞ্জ জেলার পাকুন্দিয়া উপজেলায়।

সংগঠনের সভাপতি আবু মুসা বলেন, আমরা সবসময় প্রকাশিত ছিলাম। ২০১৭ সালের আগস্টে আমরা হল ছেড়েছিলাম কিন্তু আমাদের কার্যক্রম কখনো থেমে ছিল না। মাঝে কিছু সময় আওয়ামী দুঃশাসনের কবলে পড়ে হল ছাড়তে হয়েছিল। পরবর্তীতে ছাত্রদের গণ বিল্পবের মধ্য দিয়ে আমরা সুন্দর পরিবেশ ফিরিয়ে পেয়েছি। ছাত্র আন্দোলনকারীদের রক্তের বিনিময়ে আজ সকল মতাদর্শের লোক স্বাধীনভাবে কথা বলতে পারছে। 

তিনি আরও বলেন, শিক্ষার্থীদের নিয়ে আমাদের কেন্দ্র থেকে পরিকল্পনা করছে। আমরাও তাদের সাথে সামঞ্জস্য রেখে কার্যক্রম শুরু করবো এবং কার্যক্রম সম্পর্কে প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে জানিয়ে দিবো।


সর্বশেষ সংবাদ