শৃঙ্খলাভঙ্গে জিরো টলারেন্স নীতির কঠোর বাস্তবায়ন ছাত্রদলে: নাছির

  © সংগৃহীত

আজ সোমবার (২১ অক্টোবর) সকালে যশোর সিটি কলেজ ,শার্শা উপজেলার নাভারন ডিগ্রি কলেজ ও যশোর মেডিকেল কলেজের শিক্ষার্থীদের সাথে মত বিনিময় করেন কেন্দ্রীয় ছাত্রদলের সাধারণ সম্পাদক নাছির উদ্দীন নাছির।

যশোর সুনামধন্য এই তিন প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা ছাত্র রাজনীতি ও বিএনপির ৩১ দফা নিয়ে ছাত্রদলের সাধারণ সম্পাদকের সাথে আলাপ আলোচনা করেন। 

নাভারন ডিগ্রি কলেজের শিক্ষার্থী তারানা তাবাসসুমের ক্যাম্পাস রাজনীতির পরিবেশে ও ছাত্রদলের শৃঙ্খলার বিষয়ে জানতে চান। এ বিষয়ে নাছির বলেন, শৃঙ্খলাভঙ্গের ব্যাপারে ছাত্রদলের পক্ষ থেকে জিরো টলারেন্স নীতির কঠোর বাস্তবায়ন করা হচ্ছে৷ ক্যাম্পাসে একাডেমিক পরিবেশ বজায় রাখতে প্রশাসন ও সাধারণ শিক্ষার্থীদের সহযোগিতা করছে ছাত্রদল৷যারা ছাত্রলীগের হাতে নির্যাতিত হয়েছে তাদের আইনি সহায়তা দেওয়ার জন্য পৃথক সেল গঠন করা হয়েছে।

ছাত্রদলের ভবিষ্যৎ রাজনীতির ধরণ নিয়ে ছাত্রদল সম্পাদক বলেন, ছাত্র-জনতার অভ্যুত্থানের মধ্য দিয়ে দখলদারিত্বভিত্তিক গতানুগতিক ছাত্ররাজনীতির অবসান সম্পন্ন হয়েছে৷শিক্ষার্থীদের স্বার্থকে প্রাধান্য দিয়ে একুশ শতকের উপযোগী একটি মেধাভিত্তিক ছাত্ররাজনীতি বিনির্মাণ করার জন্য আমরা দেশের সাধারণ শিক্ষার্থীদের ছাত্রদলের রাজনীতির অংশীদার করতে চাই৷ যাতে নতুন প্রজন্মের শিক্ষার্থীরা পড়াশোনার পাশাপাশি সুষ্ঠু রাজনীতি চর্চার মধ্য দিয়ে আগামী দিনে পূর্ণাঙ্গ নাগরিকে পরিণত হতে পারেন, দেশপ্রেমিক হয়ে উঠতে পারেন৷ আমাদের বিশ্বাস, এর ফলে সমৃদ্ধ ভবিষ্যতের দিকে বাংলাদেশের যাত্রা বেগবান হবে।

এসময় তিনি বিএনপির ৩১ দফার প্রাসঙ্গিকতা ও রাষ্ট্র সংস্কার করে বিএনপি কেমন রাষ্ট্র জাতিকে উপহার দিতে চায় সে বিষয়েও শিক্ষার্থীদের অবগত করেন। ২০২৩ সালে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারপার্সন তারেক রহমান ঘোষিত ৩১ দফার আলোকে রাষ্ট্রের প্রতিটি অর্গান পুনর্গঠনের বিষয়ে ছাত্রদল ও বিএনপি জনগণের কাছে দায়বদ্ধ বলেও জানান তিনি।

এছাড়া যশোর মেডিকেল কলেজের শিক্ষার্থীরা ছাত্র রাজনীতি গুণগত মান পরিবর্তনের তাগিদ দেন। ছাত্রলীগের মতামত চাপিয়ে দেয়ার বিষয়টি শিক্ষার্থীরা আলোচনায় আনলে নাছির বলেন, গণতান্ত্রিক বাংলাদেশে সম্মিলিত সিদ্ধান্তকে ছাত্রদল গুরুত্ব দিবে এবং সবার অংশগ্রহণ নিশ্চিত করবে ।


সর্বশেষ সংবাদ