সমন্বয়ককে ধমক, সাবেক এমপির বিরুদ্ধে বিক্ষোভ

 সাবেক এমপির বিরুদ্ধে বিক্ষোভ
সাবেক এমপির বিরুদ্ধে বিক্ষোভ  © সংগৃহীত

পঞ্চগড় জেলা বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক ফজলে রাব্বীকে ধমক দেওয়ার অভিযোগে পঞ্চগড়-১ আসনের সাবেক সংসদ সদস্য নাঈমুজ্জামান ভূঁইয়া মুক্তার বিরুদ্ধে বিক্ষোভ মিছিল ও পথসভা করেছেন নেতাকর্মীরা। আজ রবিবার দুপুরে পঞ্চগড়-তেঁতুলিয়া মহাসড়কের কায়েতপাড়া এলাকা থেকে বিক্ষোভ মিছিল নিয়ে বিভিন্ন সড়ক ঘুরে তারা শেরে বাংলা পার্ক মোড়ের পঞ্চগড়-ঢাকা জাতীয় মহাসড়কে পথসভা করে।

বিক্ষোভ মিছিল ও পথসভায় পঞ্চগড় বিপি সরকারি উচ্চ বিদ্যালয়, পঞ্চগড় সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়সহ বিভিন্ন স্কুল কলেজের শিক্ষার্থীরা অংশ নেয়। এতে বক্তব্য দেন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক ও সহ সমন্বয়করা। 

বক্তারা ৪৮ ঘণ্টার মধ্যে আওয়ামী লীগের সাবেক সংসদ সদস্য নাঈমুজ্জামান ভূঁইয়া মুক্তার গ্রেপ্তার দাবি জানান। না হলে আইন নিজের হাতে তুলে নেওয়ার হুমকি দেন তারা। এ ছাড়া সামাজিক গণমাধ্যম এবং প্রকাশ্যে ছাত্রজনতাসহ সমন্বয়কদের হুমকি-ধমকির অভিযোগে আওয়ামী লীগ, জাতীয় পার্টিসহ বিগত সরকারের দোসরদের অভিযুক্ত করে তাদের বিচার দাবি করা হয়।

গত ১৩ অক্টোবর ম্যাসেঞ্জারের এক অডিও কলে পঞ্চগড়-১ আসনের সাবেক সংসদ সদস্য নাঈমুজ্জামান ভূঁইয়া মুক্তা জেলা সমন্বয়ক ফজলে রাব্বীকে উচ্চস্বরে ধমক দেওয়ার অভিযোগ করা হয়। সামাজিক মাধ্যমে ছড়িয়ে পড়া কল রেকর্ডে সাবেক সংসদ সদস্যকে বলতে শোনা যায়, আমার ফেসবুকের ওয়ালে এসে তোমার বাহাদুরি কেন করতে হবে? আমি পঞ্চগড়েই আছি বেয়াদবি করবা না, আমার সাধারণ সৌজন্য শিষ্টাচার আছে জন্যেই মনোনয়ন পাবার পর আমাদের এলাকার বয়োজ্যেষ্ঠ জমির উদ্দীন সরকারের (বিএনপির স্থায়ী কমিটির সদস্য, সাবেক স্পিকার) দোয়া নিতে গিয়েছিলাম। সাধারণ সৌজন্যতা বজায় রাখবা। রাজনীতি করতে চাও, রাজনীতিকে রাজনৈতিকভাবে মোকাবিলা করবা, বেয়াদবি করবা না। বেয়াদবি করে কোনদিন রাজনীতিতে বড় হওয়া যায় না। আমার শিক্ষা, আমার রুচি, আমার ব্যাকগ্রাউন্ড এবং পঞ্চগড় নিয়ে কাজের যে অভিজ্ঞতা-সেটা অর্জন করতে তোমার বহু বছর লাগবে। আমি যতটুকু করছি জীবনে সেটুকু অর্জন করতে তোমার বহু বছর লাগবে। তোমরা মনে করো আমি লুকিয়ে আছি? তোমরা কি শুরু করছো?

জেলা বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক ফজলে রাব্বী বলেন, সরকার পতনের পরও সাবেক সংসদ সদস্য নাঈমুজ্জামান ভূঁইয়া মুক্তা তার ফেসবুক আইডিতে উসকানিমূলক এবং আক্রমণাত্মক পোস্ট করে আসছেন। তিনি আমাকে কল করে আক্রমণাত্মক ও ধমকের সুরে কথা বলছেন। আমাকে দেখে নেওয়ার ক্ষমতাও নাকি তার আছে। এভাবে আমাকে হুমকি-ধমকি দেন। এর আগে সরকার পতনের আগের দিন তিনি রক্তস্নানে শুদ্ধ হওয়ার পোস্ট দিয়েছিলেন। তাই আইনী সহায়তার জন্য সাধারণ ডায়েরি করেছি।

এদিকে আজ সকালের দিকে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের কেন্দ্রীয় সমন্বয়ক সারজিস আলম পঞ্চগড় বিপি সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় ও পঞ্চগড় সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীদের সাথে পৃথকভাবে মতবিনিময় করেন।

শিক্ষার্থীদের সাথে মতবিনিময়কালে সারজিস আলম বলেন, বিগত সরকারের সময় অন্যায়ের বিরুদ্ধে কথা বলা যেত না। বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে সরকার ক্ষমতার অপব্যবহার করে অসংখ্য ছাত্র-জনতাকে হত্যা করেছে। ৫০ হাজারের বেশি ছাত্র-জনতা আহত হয়েছেন। কারো হাত নেই, কারো চোখ নেই। একটি সরকার ক্ষমতার জন্য এরকম করতে পারে না।

শিক্ষার্থীদের উদ্যেশ্যে তিনি বলেন, ‘আগামী দিনে যদি দেখেন, কেউ ক্ষমতার অপব্যবহার করছে, যদি অন্যায়-অনিয়ম করছে, দুর্নীতি করছে, সুদ, ঘুষ কিংবা মাদকের সাথে জড়িত, যদি দেখেন যারা এই কাজগুলো করছে তাদের প্রমোট করা হচ্ছে, তাহলে প্রতিবাদ করবেন। এই প্রতিবাদের জন্য রাস্তায় নামতে হবে না। তাদের বিরুদ্ধে লিখেও প্রতিবাদ করা যায়।’ 

মতবিনিময় সভায় জেলা ছাত্র সমন্বয়ক ফজলে রাব্বি, মোকাদ্দেসুর রহমান সান স্কুল বক্তব্য দেন। এতে দুই শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থী ও শিক্ষকরা উপস্থিত ছিলেন।


সর্বশেষ সংবাদ