হাইকোর্ট ঘেরাও করলেন শিক্ষার্থীরা

হাইকোর্ট ঘেরাও করলেন শিক্ষার্থীরা
হাইকোর্ট ঘেরাও করলেন শিক্ষার্থীরা  © লাইভ থেকে নেয়া

আওয়ামী লীগের ‘ফ্যাসিস্ট’ বিচারকদের পদত্যাগের দাবিতে হাইকোর্ট ঘেরাও করেছেন শিক্ষার্থীরা। টিএসসি থেকে মিছিল নিয়ে বুধবার (১৬ অক্টোবর) সোয়া ১২ টার দিকে হাইকোর্ট প্রাঙ্গনে ঢুকেন শিক্ষার্থীরা।

এর আগে বিভিন্ন হল থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের এবং আশপাশের বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা রাজু ভাস্কর্যের পাদদেশে এসে অবস্থান নেন শিক্ষার্থীরা।

এ সময় শিক্ষার্থীরা ‘ঘেরাও ঘেরাও ঘেরাও হবে, হাইকোর্ট ঘেরাও হবে’, ‘দিয়েছি তো রক্ত, আরও দেবো রক্ত’, ‘রক্তের বন্যায়, ভেসে যাবে অন্যায়’, ‘ফ্যাসিবাদের আস্তানা, ভেঙে দাও গুড়িয়ে দাও’, ‘ফাঁসি ফাঁসি ফাঁসি চাই, খুনি হাসিনার ফাঁসি চাই’, ‘দিল্লি না ঢাকা, ঢাকা ঢাকা’, ‘দালালি না রাজপথ,রাজপথ রাজপথ’- ইত্যাদি স্লোগান দেন।

গতকাল আদালত প্রাঙ্গণে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও সাবেক মন্ত্রী লে. কর্নেল অবসরপ্রাপ্ত মুহাম্মদ ফারুক খান এবং ড. আব্দুর রাজ্জাকের রিমান্ড আবেদন শুনানির সময় বিক্ষোভ মিছিল করেন আওয়ামী লীগপন্থি আইনজীবীরা।

আদালত প্রাঙ্গণে আইনজীবীদের বিক্ষোভের পর গতকাল মঙ্গলবার রাতেই হাইকোর্ট ঘেরাও কর্মসূচির ডাক দেন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের অন্যতম দুই সমন্বয়ক সারজিস আলম ও হাসনাত আবদুল্লাহ।


সর্বশেষ সংবাদ