প্রধান উপদেষ্টার বৈঠকে উত্তরাকে মুগ্ধনগর করার দাবি

১২ দলীয় জোটের

১২ দলীয় জোটের নেতাদের সঙ্গে প্রধান উপদেষ্টা
১২ দলীয় জোটের নেতাদের সঙ্গে প্রধান উপদেষ্টা  © সংগৃহীত

গতকাল বিকেলে রাজধানীর উত্তরা এলাকার নাম ‘মুগ্ধনগর’ করার দাবি জানিয়েছে ১২-দলীয় জোট। অন্তর্বর্তীকালীন সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূসের কাছে এই দাবি জানান জোটের মুখপাত্র শাহাদাত হোসেন। অন্তর্বর্তীকালীন সরকারের প্রধান উপদেষ্টার সঙ্গে বৈঠক করেন ১২–দলীয় জোটের নেতারা। বৈঠক শেষে সাংবাদিকদের কাছে এই দাবির কথা জানান জোটের মুখপাত্র শাহাদাত হোসেন।

শাহাদাত হোসেন বলেন, ‘আমরা ছাত্রদের আত্মত্যাগে কৃতজ্ঞতা প্রকাশ করেছি। বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের নাম পরিবর্তন করে শহীদ আবু সাঈদের নামে করার প্রস্তাব করেছি। আর মুগ্ধকে স্মরণ করার জন্য উত্তরাকে মুগ্ধনগর করতে প্রস্তাব করেছি।’

১২-দলীয় জোটের মুখপাত্র আরও বলেন, ‘চট্টগ্রাম বন্দর টার্মিনাল যেন বিদেশিদের হাতে তুলে দেওয়া না হয়। প্রধান উপদেষ্টা চট্টগ্রামের একজন সন্তান হিসেবে বিষয়টিকে গুরুত্বের সঙ্গে বিবেচনা করবেন, এমন প্রত্যাশা করি। তা না হলে হাজার হাজার শ্রমিক বেকার হয়ে যেতে পারেন।’প্রধান উপদেষ্টার সঙ্গে বৈঠকে জাতীয় পার্টিকে আমন্ত্রণ জানানোর সমালোচনা করেন শাহাদাত হোসেন। তিনি বলেন, ‘এই জি এম কাদের গং ছলে-বলে-কৌশলে গণতন্ত্রকে হত্যা করেছে।’ এ সময় জোটের চেয়ারম্যান মোস্তফা জামাল হায়দারও উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, গত ১৬ জুলাই রংপুরে কোটা সংস্কারের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের সঙ্গে সংঘর্ষে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের শিক্ষার্থী আবু সাঈদ (২৫) গুলিবিদ্ধ হয়ে নিহত হন। এর দুই দিন পর ১৮ জুলাই রাজধানীর উত্তরার আজমপুরে সংঘর্ষের মধ্যে গুলিবিদ্ধ হয়ে ঘটনাস্থলে মারা যান মীর মাহফুজুর রহমান মুগ্ধ। তিনি বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালসে (বিইউপি) প্রফেশনাল এমবিএ করছিলেন।


সর্বশেষ সংবাদ