মিরপুরে শিক্ষার্থী-আওয়ামী লীগ সংঘর্ষ, ১০ শিক্ষার্থী গুলিবিদ্ধ

  © সংগৃহীত

একদফা দাবিতে বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের ডাকে শুরু হয়েছে অসহযোগ আন্দোলন। কর্মসূচি সফল করতে সকাল থেকেই রাজধানীর বিভিন্ন স্থানে অবস্থান নেয় আন্দোলনকারীরা। রোববার (৪ আগস্ট) দুপুর ১টার দিকে সংঘর্ষ শুরু হয় মিরপুর ১০ নম্বর এলাকায়। এ সময় ১০ জন শিক্ষার্থী গুলিবিদ্ধ হয়েছেন। এছাড়া ককটেল নিক্ষেপের কারণেও আহত হয়েছেন অনেকেই। 

বিক্ষোভকারীরা মিরপুর-১৪ নম্বরের দিকে অবস্থান নিয়েছেন। অন্যদিকে আওয়ামী লীগের অবস্থান মিরপুর ১৩ নম্বরের বিআরটিএ কার্যালয় এলাকায়।

আহতরা ইসলামি ব্যাংক হাসপাতালসহ বিভিন্ন হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন। তবে আওয়ামী লীগের সমাবেশ থেকে গুলি করা হয় বলে জানিয়েছেন প্রত্যক্ষদর্শীরা। 

এর আগে মিরপুর ১০ নম্বর সেকশন মোড়ে আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের নেতা-কর্মীরা সমাবেশ করেছেন। সমাবেশ থেকে মিছিল নিয়ে মিরপুর ১৩ নম্বরের দিকে যান তাঁরা।

আওয়ামী লীগ গতকাল রাজধানী ঢাকার সব ওয়ার্ডে জমায়েত এবং দেশের সব জেলা ও মহানগরীতে জমায়েতের কর্মসূচি ঘোষণা করে। আর জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ ১৫ আগস্ট যাঁরা নিহত হয়েছেন এবং সাম্প্রতিক সহিংসতায় যাঁরা নিহত হয়েছেন, তাঁদের স্মরণে সোমবার বেলা তিনটায় রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনের সামনে থেকে বঙ্গবন্ধু ভবন পর্যন্ত শোক মিছিল করবে দলটি।

রাজধানীর ধানমন্ডিতে শনিবার আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এই কর্মসূচি ঘোষণা করেন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।


সর্বশেষ সংবাদ