নতুন কর্মসূচি ঘোষণা কোটা আন্দোলনকারীদের

  © লোগো

‘প্রার্থনা ও ছাত্র-জনতার গণমিছিল’ শীর্ষক নতুন কর্মসূচি ঘোষণা করেছে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন। আগামীকাল শুক্রবার (১ আগস্ট) সারাদেশে মসজিদে জুমার নামাজ শেষে দোয়া, আন্দোলনে নিহতদের কবর যিয়ারত, মন্দির, গির্জাসহ সকল উপাসনালয়ে প্রার্থনার আয়োজন করা হবে। এছাড়া জুমার নামাজ শেষে ছাত্র জনতার গণমিছিল অনুষ্ঠিত হবে।

আজ বৃহস্পতিবার (১ আগস্ট) বিকেলে আন্দোলনকারীদের পক্ষ থেকে বিষয়টি নিশ্চিত করা হয়েছে। এক বিবৃতিতে বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক আবদুল কাদের এ তথ্য জানান।

শ্রমিক, পেশাজীবি, সংস্কৃতিকর্মী, গণমাধ্যমকর্মী, মানবাধিকারকর্মী, বুদ্ধিজীবি, আলেম-ওলামাসহ বাংলাদেশের সকলস্তরের নাগরিকদের এই কর্মসূচিকে স্বতঃস্ফূর্তভাবে সফল করে তুলতে আহ্বান জানানো হয়েছে।

বিবৃতিতে মসজিদের ইমাম ও খতিবদের প্রতি আহ্বান জানিয়ে বলা হয়, আপনারা জাতির এই ক্রান্তিলগ্নে চুপ থাকবেন না। মসজিদের মিম্বার থেকে প্রতিবাদের ঘোষণা দিন। মাদ্রাসার শিক্ষক ও ছাত্রদের প্রতি আহ্বান জানাচ্ছি আপনারাই জাতির দুর্দিনের কান্ডারী। এই দুঃসময়ে ঘরে বসে না থেকে গণহত্যা ও গণ গ্রেফতার এর প্রতিবাদে এবং ৯ দফা দাবি আদায়ের লক্ষ্যে বাদ জুমা মসজিদ ও মাদ্রাসা থেকে ‘ছাত্র জনতার গণমিছিল’ মিছিল বের করুন।


সর্বশেষ সংবাদ