মাদ্রাসা শিক্ষার্থীদেরও ছাত্র রাজনীতিতে যুক্ত হওয়ার আহ্বান সাদ্দামের

সাদ্দাম হোসেন
সাদ্দাম হোসেন  © টিডিসি ফটো

মাদ্রাসা শিক্ষার্থীদেরও ছাত্র রাজনীতিতে যুক্ত হওয়ার আহ্বান জানিয়েছেন বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি সাদ্দাম হোসেন। শনিবার (১ জুন) ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি মিলনায়তনে মাদ্রাসা শিক্ষার্থীদের নিয়ে আমাদের শীর্ষক বক্তৃতা প্রতিযোগিতার পুরস্কার বিতরনী অনুষ্ঠানে তিনি এই আহ্বান জানান।

তিনি বলেন, আমরা চাই মাদ্রাসা শিক্ষার্থীরাও দেশের প্রগতিশীল ছাত্র রাজনীতিতে অংশ নেবে। পবিত্র ধর্মীয় শিক্ষার পাশাপাশি মাদ্রাসা শিক্ষার্থীরা কর্মমুখী ও জীবনমুখী শিক্ষাব্যবস্থার অংশ হয়ে উঠবে। কর্মসংস্থানের ক্ষেত্রে যেন মাদ্রাসা শিক্ষার্থীরা সুযোগ পায়, বাংলাদেশ ছাত্রলীগ সেক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।

তিনি আরও বলেন, আজকে জাতির পিতা বঙ্গবন্ধুকে নিয়ে মাদ্রাসা শিক্ষার্থীরা যে বক্তব্য দিয়েছে তা আমাদের হৃদয় স্পর্শ করেছে। এই বক্তব্যের মাধ্যমে বঙ্গবন্ধুকে যে তারা ভালোবাসে তার প্রমাণ পাওয়া যায়। আগামীতেও আমরা মাদ্রাসা শিক্ষার্থীদের নিয়ে বক্তৃতা প্রতিযোগিতা, রচনা প্রতিযোগিতাসহ বিজ্ঞানভিত্তিক বিভিন্ন প্রতিযোগিতার আয়োজন করার চেষ্টা করবো।
 
অনুষ্ঠানে প্রধান হিসেবে উপস্থিত ছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রীর শিক্ষা ও সাংস্কৃতি বিষয়ক উপদেষ্টা ড. কামাল আবদুল নাসের চৌধুরী। এছাড়াও বিভিন্ন মাদ্রাসা থেকে আসা শিক্ষার্থী ও শিক্ষকরা উপস্থিত ছিলেন।


সর্বশেষ সংবাদ