১৩ বছর পর কমিটি পেল হাবিপ্রবি ছাত্রলীগ

প্রায় এক যুগ পর কমিটি পেল হাবিপ্রবি ছাত্রলীগ
প্রায় এক যুগ পর কমিটি পেল হাবিপ্রবি ছাত্রলীগ  © টিডিসি ফটো

দিনাজপুরের হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে প্রায় এক যুগ পর ছাত্রলীগের কমিটি ঘোষণা করা হয়েছে। এতে সভাপতি মনোনীত হয়েছেন আলমগীর হোসেন আকাশ এবং সাধারণ সম্পাদক মনোনীত হয়েছেন এম এম মাসুদ রানা মিঠু। মঙ্গলবার (১৪ মে) কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি সাদ্দাম হোসেন ও সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, আগামী ১ (এক) বছরের জন্য হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের কমিটি অনুমোদন দেওয়া হয়েছে।

৫৯ সদস্য বিশিষ্ট ঘোষিত এই কমিটিতে সহ-সভাপতি পদে রয়েছেন ৩৯ জন। তারা হলেন- মোরশেদুল আলম রনি, সৈয়দ মুরসালিন হোসেন বাপ্পী, শেখ শাহ্ আসাদুল্লাহ সালেহীন সৌরভ, ধনেশ চন্দ্র পাল, বীজন কুমার দেবনাথ, দিপু রায়, মেহেদী হাসান অনিক, মো. আসাদুল হাবিব আশিক, অনন্য আকবর অন্তু, রিয়াদ খান, উত্তম কুমার পাল, শুভ সত্যজিৎ রায়, মোস্তফা জামাল, সাকিব ইসলাম খান, মশিউর রহমান মোমিন, রাব্বি শেখ, মুরাদ সরকার মিকাত, মো. আতিকুর রহমান বাপ্পী, মাহফুজ আহমেদ জনি, কিশোর কুমার, আল বারাকা রণিক, মো. আসিফ সালেহীন বিশাল, সায়েম আবরার, শেখ ইশতিয়াক আহমেদ, শেখ সৈয়দা ইসরাত, হুসাইনুর মিঠুন, ফারজানা তানজিম, মো. ইমরান হোসেন, খাদেমুল ইসলাম মৃদুল, শাহ্ পরাণ, আব্দুল্লাহ আল মামুন শুভ, মো. নাসিফ হাসান, ইফতেখার জাহান নিশাত, আমিরুল এহসান নিশাত, রাশিদুল ইসলাম রাহাত, চন্দন বর্মন, ওমর ফারুক ফাহিম, শুভ্র নিয়োগী ও মো. রাফসান জনি। 

যুগ্ম-সাধারণ সম্পাদক পদে রয়েছেন ৭ জন। তারা হলেন- লিরা রহমান, সাব্বির মাহমুদ শুভ, শেখ সারোয়ার হোসেন সুমন, ধনঞ্জয় ভৌমিক জয়, রাসেল আলভী, মনোয়ার হোসেন লাম, ও মো. আবুল বাশার। সাংগঠনিক পদে রয়েছেন বখতিয়ার ফাহিম, মেহেদী হাসান হৃদয়, এম তাফসীরুল-ই-আব্বাসী মৃধা, মো. আল আমিন, জেবা তাসনিম জেরিন, আনিসুজ্জামান বিপ্লব, মো. রাব্বুল হাসান, ফরহাদ আহমেদ মুন্না, রাকিব জামান, হাবিবুন মুসতারি ইভা ও মো. মনিরুজ্জামান।

সর্বশেষ ২০১০ সালে ভেটেরিনারি অ্যান্ড অ্যানিমেল সায়েন্স অনুষদের শিক্ষার্থী ইফতেখারুল ইসলাম রিয়েলকে সভাপতি ও কৃষি অনুষদের শিক্ষার্থী অরুণ কান্তি রায় সিটনকে সাধারণ সম্পাদক করে হাবিপ্রবি শাখা ছাত্রলীগের কমিটি ঘোষণা করা হয়। এরপর দীর্ঘ ১১ বছর পর ২০২১ সালের ২৭ নভেম্বর হাবিপ্রবি ছাত্রলীগের উক্ত কমিটি বিলুপ্ত ঘোষণা করে বিজ্ঞপ্তি দেয় বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় নির্বাহী সংসদ। এরপর বিভিন্ন সময়ে বায়োডাটা নিলেও কমিটি দিতে পারেনি কেন্দ্রীয় ছাত্রলীগ। 

দীর্ঘদিন পর কমিটি হওয়ায় উচ্ছ্বাস প্রকাশ করে রাতেই ক্যাম্পাসে আনন্দ মিছিল বের করে শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা।

নতুন কমিটির সাধারণ সম্পাদক মাসুদ রানা মিঠু বলেন, আমাদের বিশ্ববিদ্যালয়ে সর্বশেষ ২০১০ সালে ছাত্রলীগের কমিটি ছিল। এরপর ২০২১ সালে তা বিলুপ্ত করা হয়। দীর্ঘ ১৩ বছর প্রতীক্ষার পর অবশেষে ছাত্রলীগের কমিটি গঠন করা হয়েছে। এজন্য ছাত্রলীগের সম্মানিত কেন্দ্রীয় সভাপতি সাদ্দাম হোসেন ভাই এবং সাধারণ সম্পাদক শেখ ওয়ালি আসিফ ইনান ভাইয়ের প্রতি কৃতজ্ঞতা ও ধন্যবাদ জ্ঞাপন করছি। 

তিনি বলেন, আমরা ছাত্রলীগের কেন্দ্রীয় নেতৃত্বের মাধ্যমে সুসংগঠিত হয়ে কাজ করতে চাই। স্মার্ট বাংলাদেশ বিনির্মাণ ও জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে চাই। আমরা শিক্ষার্থীদের ক্ষমতা নয়, ভালোবাসা দিয়ে মন জয় করতে চাই।


সর্বশেষ সংবাদ