লালমনিরহাট জেলায় বন্যার্তদের মাঝে ত্রাণ বিতরণ

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের

উত্তরবঙ্গের বন্যা কবলিত লালমনিরহাট জেলার পাটগ্রাম উপজেলার দহগ্রাম ইউনিয়নের প্রায় ৫০০ বন্যার্ত পরিবারের মাঝে ত্রাণ বিতরণ করেছে বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলন।

সোমবার (৭অক্টোবার) সন্ধ্যায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের লালমনিরহাট জেলা ছাত্র কল্যাণ সমিতির  শিক্ষার্থীদের মাধ্যমে  ত্রাণ বিতরণ করা হয়।

দহগ্রাম ইউনিয়নের বন্যা কবলিত ১, ৪, ৮ ও ৯ নম্বর ওয়ার্ডের বিভিন্ন এলাকার ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের কেন্দ্রীয় প্রতিনিধি দল উপজেলার শিক্ষার্থীদের সাথে সমন্বয় করে ত্রাণ বিতরণে অংশগ্রহণ করে।

প্রতিটি ত্রাণের ব্যাগে চাল ১০ কেজি, মসুর ডাল ১ কেজি, লবণ ১ কেজি, চিনি ১ কেজি, সয়াবিন তেল ১ লিটার,মরিচের গুড়া ১০০ গ্রাম, হলুদের গুড়া ২০০ গ্রাম,ধনিয়া গুঁড়া ১০০ গ্রাম। প্রতিটি প্যাকেটের পরিমাণ ছিল ১৪.৩৫ কেজি।

ত্রাণ বিতরণে অংশগ্রহণকারী ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী রাকিব ইসলাম দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, আমাদের তিস্তা পাড়ের মানুষ দীর্ঘদিন তিস্তার ন‍‍্যায‍্য হিস্যা থেকে বঞ্চিত। আমরা বারবার আমাদের তিস্তার ন্যায্য অধিকার আদায়ে সরকারে কে বলেছি কিন্তু বিগত ফ্যাসিস্ট সরকার কোন এক অজানা কারণে আমাদের কে আশ্বাস দিয়ে মুলা দেখিয়েছে। তাই বর্তমান অন্তবর্তীকালীন সরকারের কাছে আমাদের একটাই দাবি, অতি দ্রুত তিস্তা মহাপ্রকল্পের উদ্যোগ গ্রহণ করে  তা বাস্তবায়নের করুন। এছাড়াও বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে শহিদ ছাত্র-জনতার রুহের মাগফিরাত কামনা এবং আহতদের সুস্থতা কামনা করে সকলের কাছে দোয়া চান।

এছাড়া,ত্রাণ  বিতরণ কার্যক্রমে আরো উপস্থিত ছিলেন পাটগ্রাম উপজেলার সহকারী কমিশনার (ভূমি) মো:হাসিব উল আহসান, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা উত্তম কুমার নন্দী, ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী লিজু হাসান, রাকিব ইসলাম এবং পাটগ্রাম উপজেলার বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক গোলাম আজম,মিরাজ, আনজুম রাজা, শায়েখ,হাসান প্রমুখ।


সর্বশেষ সংবাদ