কাতার বিশ্বকাপের জার্সি উন্মোচন করল ব্রাজিল

ব্রাজিলের নতুন বিশ্বকাপ জার্সি
ব্রাজিলের নতুন বিশ্বকাপ জার্সি  © সংগৃহীত

২১ নভেম্বর থেকে শুরু হচ্ছে কাতার বিশ্বকাপ ফুটবল। গতকাল ব্রাজিল ফুটবল ফেডারেশন আনুষ্ঠানিকভাবে তাদের বিশ্বকাপ জার্সি উন্মোচন করেছে। নতুন জার্সির রঙে আনা হয়েছে ত্রিমাত্রিক ছোঁয়া। পাশাপাশি ডিজাইনেও এসেছে পরিবর্তন। নেইমার, কৌতিনহোদের এবারের জার্সি তৈরি করেছে খেলার সরঞ্জাম প্রস্তুতকারী জনপ্রিয় কোম্পানি নাইকি।

২০২২ বিশ্বকাপে হোম ম্যাচের জন্য উজ্জ্বল হলুদ ও অ্যাওয়ে ম্যাচের জন্য নীল রঙের জার্সি পরে মাঠে নামবে সেলে-সাওরা। হোম জার্সিতে রয়েছে সবুজ রঙের ছোট কলার ও নীল স্ট্রাইপ। তবে জার্সিতে লুকিয়ে আছে একটি রহস্য, যা শুধু কাছ থেকে দেখলেই চোখে পড়বে। অ্যাওয়ে ম্যাচের নীল রঙের জার্সিতেও রয়েছে আধুনিকতার ছোঁয়া।

জার্সির নকশা করা হয়েছে আমাজনের বিখ্যাত প্রাণী জাগুয়ারের গায়ের পশমের প্যাটার্নে। জাগুয়ার বাঘ ও সিংহের পর বিশ্বের তৃতীয় বৃহত্তম বিড়ালজাতীয় প্রাণী হলেও দক্ষিণ আমেরিকায় এটিই বৃহত্তম বিড়ালজাতীয় প্রাণী। কাতারে নিজেদের মহাদেশের এই গর্বকে সাথী করেই মাঠে নামবে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নরা।

আরও পড়ুন: বেটউইনারের সঙ্গে চুক্তি বাতিল করতে সাকিবকে বিসিবির চিঠি

ব্রাজিল ২০০২ সালে শেষবার বিশ্বকাপ জিতেছিল। মাঝে পাঁচ বিশ্বকাপ শেষ হলেও নিজেদের ষষ্ঠ বিশ্বকাপ জয়ের আশা অপূর্ণই থেকে গেছে। কাতার বিশ্বকাপে তারা এবার অন্যতম ফেভারিট হিসেবে যাবে। অভিজ্ঞ নেইমার-থিয়াগো সিলভাদের পাশাপাশি উদীয়মান ফুটবলার ভিনিসিয়ুস-রদ্রিগোরা দুর্দান্ত ছন্দে আছেন। কোচ তিতেকে কাতার বিশ্বকাপ জয়ের আশা যোগাচ্ছে।

আগামী ২১ নভেম্বর ফুটবল বিশ্বকাপের ২২তম আসর শুরু। আর হবে শেষ ১৮ ডিসেম্বর। কাতার বিশ্বকাপে ‘জি’ গ্রুপে আছে ব্রাজিল। তাদের গ্রুপের বাকি দলগুলো হচ্ছে সুইজারল্যান্ড, সার্বিয়া ও ক্যামেরুন। নেইমার-ভিনিসিয়ুসদের ‘হেক্সা’ মিশন শুরু হবে সার্বিয়ার বিপক্ষে। ম্যাচটি ২৫ নভেম্বর অনুষ্ঠিত হবে লুসাই স্টেডিয়ামে। 

বিশ্বকাপের জার্সি দেশটির ফুটবলারদের মধ্যেও সাড়া জাগিয়েছে। জার্সি দেখে মুগ্ধ নেইমার-রিচার্লিসনরা। আগামী ১৫ সেপ্টেম্বরের থেকে নতুন জার্সি কিনতে পারবেন ভক্তরা।


সর্বশেষ সংবাদ