রাহির বিষয়ে ব্যাখা দিলেন ম্যাশ

জাবি
মাশরাফি-রাহি   © সংগৃহীত

বাংলাদেশ জাতীয় দলের ডানহাতি পেস তারকা আবু জায়েদ রাহি ইস্যুতে উত্তপ্ত পুরো ক্রিকেটাঙ্গন। শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট সিরিজের প্রথম ম্যাচে জায়গা হয়নি এ পেসারের। এ নিয়ে বিসিবির সমালোচনা করেন রাহি। 

এক সাক্ষাৎকারে রাহি জানান বাংলাদেশ দলে ‘লবিং’ চলে। লবিং থাকায় তিনি দল থেকে বাদ পড়েছেন। এ নিয়েই চারিদিকে আলোচনা, আসলেই কি ‘লবিং’ চলে দেশের ক্রিকেটে?

এ নিয়ে ক্ষেপেছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের টিম ম্যানেজম্যান্ট- বোর্ড পরিচালকরা। বিসিবির পক্ষ থেকে রাহিকে কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়েছে। 

বৃহস্পতিবার (২৮ এপ্রিল) এ নিয়ে কথা বলেছেন বাংলাদেশ দলের সাবেক অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। মাশরাফি বলেছেন, দলে টিকে থাকতে হলে পারফরম্যান্স দিয়ে জায়গা ধরে রাখতে হবে। এজন্য বাইরে নিজেকে উন্মোচন না করে মাঠে উন্মোচন করা উচিত বলে মন্তব্য করেন ম্যাশ।

মাশরাফি আরও বলেন, বাংলাদেশ দলে এখন ফাস্ট বোলিংয়ে তীব্র প্রতিদ্বন্দ্বিতা। বিশেষ করে সংক্ষিপ্ত সংস্করণে মারাত্মক প্রতিদ্বন্দ্বিতা। এখন টেস্টে তাসকিন, এবাদত ভালো খেলছে। শরিফুল সব ফরম্যাটে ভালো বোলিং করছে। এখন বাইরে নিজেকে উন্মোচন না করে মাঠে উন্মোচন করা উচিত। 

আরও পড়ুন : জানতাম প্রধানমন্ত্রীর কানে পৌঁছালে মাঠে থানা হবে না

মাশরাফি যোগ করেন, জাতীয় দলে লবিংয়ের কোনো সুযোগ নেই। এখানে পারফর্ম করলে খেলবেন, পারফর্ম না করলে খেলবেন না। আপনাকে এখানে শতভাগ পেশাদার হতে হবে। আপনাকে পারফর্ম করতে হবে। সবার জীবনেই খারাপ সময় আসে। যেটা রাহির যাচ্ছে। এত আলোচনা না করে আমি আশাবাদী, সে উপায় খুঁজে বের করবে। 

মাশরাফি বলেন, অবশ্যই রাহি ভালো বোলার। একটা জিনিস ভালো লাগে, সে কখনো হাল ছাড়েনি। এখন তাসকিন, এবাদত ভালো বোলিং করছে। যেটা হয় আর কী, রুবেল (হোসেন) কিন্তু নিউজিল্যান্ডে খুব ভালো বোলিং করে এসেছে, সর্বশেষ সে বাংলাদেশের হয়ে যে ওয়ানডে খেলে এসেছে। ওই বোলিংয়ের পর রুবেলকে বাদ দেওয়ার সুযোগই নেই। কিন্তু ওর চেয়ে বেটার বোলিং করছে অন্যরা। এ কারণেই এটা হয়েছে। এটা একটা খেলোয়াড়ের জন্য হতাশার। 


x