বাংলাদেশের জার্সি ডিজাইন করলেন বিইউপি’র তিন শিক্ষার্থী

বিইউপি শিক্ষার্থী
বিইউপি শিক্ষার্থী  © টিডিসি ফটো

বাংলাদেশ ক্রিকেট দলের জার্সি নিয়ে সব সময় কোন না কোন বিতর্ক লেগেই থাকে। তবে আফগানিস্তানের বিপক্ষে চলতি ওয়ানডে সিরিজে সেই চিত্রটা ভিন্ন। সাকিব-তামিমদের গায়ে চাপানো নতুন এ জার্সি নিয়ে এরই মধ্যে চারদিকে শোরগোল পড়ে গেছে। সামাজিক যোগাযোগমাধ্যমে বেশ প্রশংসা কুড়াচ্ছে বাংলাদেশ ক্রিকেট দলের নতুন জার্সি।

এবার বাংলাদেশ দলের জার্সির ডিজাইন করেছেন বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালসের (বিইউপি) মার্কেটিং বিভাগের শেষ বর্ষের শিক্ষার্থী মোহাম্মদ সাজীম, জাওয়াদ নাফি আর ইরতিজা তাহমিদ। তিন বন্ধুর দীর্ঘ প্রচেষ্টার ফল বিতর্কমুক্ত বাংলাদেশ দলের জার্সি।

আরও পড়ুন: এবার হামলার শিকার বশেমুরবিপ্রবি উপাচার্য

সবুজকে প্রাধান্য দিয়ে লালের কম্বিনেশনে তৈরি আলোচিত এ জার্সিটির দুই হাতার নিচের অংশ আর একদম নিচের দিকের অংশ কিছুটা লালের ছাপ রাখা হয়েছে, বাকিটা রাঙানো হয়েছে গাঢ় সবুজে। আর তাতেই বাজিমাত। নতুন এ জার্সি নিয়ে এরই মধ্যে চারদিকে মাতামাতি। অনেকে তো এরই মধ্যে অনলাইন সাইটগুলোতে জার্সি কিনতে হুমড়ি খেয়ে পড়ছেন।

এর আগে জার্সির জন্য বেশ সমালোচিত হতে হয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ডকে। এবার এজন্য সরবরাহকারী প্রতিষ্ঠানকে ব্যতিক্রম কিছু করার প্রস্তাব দেয় বিসিবি। সেটি দেখভাল করেছেন ক্রিকেট অপারেশন্স বিভাগের চেয়ারম্যান জালাল ইউনুস, বোর্ডের প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী সুজন এবং ওয়ানডে দলের অধিনায়ক তামিম ইকবাল। তাদের চাহিদা মেনেই এবারের জার্সিটি তৈরি হয়েছে।

বাংলাদেশ দলের নতুন জার্সি

 

এদিকে জাতীয় দলের জার্সির ডিজাইন করতে পেরে বেশ রোমাঞ্চিত বিশ্ববিদ্যালয়পড়ুয়া এ তিন বন্ধু। টাইগারদের এই জার্সির ডিজাইনার দলের সদস্য মোহাম্মদ সাজীম বলছিলেন, এর আগে পাকিস্তান সিরিজের অনুশীলনের জার্সি তার ডিজাইনে করা। এবার মূল জার্সির ডিজাইন করতে পেরে বেশ রোমাঞ্চিত তারা

সাজীম আরও জানান, আমাদের কাছে বিসিবি থেকে বলা হয়েছিল কিছু ডিজাইন সাবমিট করতে। আমরা কয়েকটা দিয়েছিলাম। সেখান থেকে কারেকশন করেই এটা দাঁড় করানো হয়। তবে এবারের জার্সির কোনো থিম নেই। মূলত সবুজকে প্রাধান্য দিয়ে লালের কম্বিনেশনে বানানো হয়েছে।

আরও পড়ুন: ঢাবি এসএম হল ছাত্রদলের সভাপতি রনি, সম্পাদক তরিকুল

এবারের জার্সি প্রশংসিত হলেও এটির নির্দিষ্ট কোনো বিষয়বস্তু (থিম) নেই। মূলত সবুজকে প্রাধান্য দেওয়া হয়েছে এই জার্সিতে।

নাফীস বলেন, আমরা চেয়েছি বরাবরের মতো লাল-সবুজের প্রাধান্য দিয়ে জার্সি করতে। তবে দেখবেন এবার তুলনামূলক লাল রঙটা একটু কমানো হয়েছে। প্রতিবারই জার্সি নিয়ে বেশ আলোচনা হয়। এবারের জার্সি ভালো হয়েছি নাকি খারাপ হয়েছে সেটি সমর্থকরাই মূল্যায়ন করবে।

স্বপ্নবাজ এই তরুণরা জানান, ভবিষ্যতে সুযোগ পেলে আরও বৃহৎ পরিসরে কাজ করতে চান।


সর্বশেষ সংবাদ