অতিরিক্ত অহমে ভোগেন সাকিব

সাকিব-মাশরাফি
সাকিব-মাশরাফি  © সংগৃহীত

ক্রিকেটার সাকিব আল হাসানের বক্তব্যের কঠোর সমালোচনা করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. আসিফ নজরুল। প্রখ্যাত সাংবাদিক উৎপল শুভ্রকে দেয়া সাকিব আল হাসানের সাক্ষাৎকারে পঞ্চপাণ্ডব প্রসঙ্গ উল্লেখ করে তিনি সাকিবকে সংকীর্ণমনা বলে অবিহিত করেছেন।

সাক্ষাৎকারে পঞ্চপাণ্ডব প্রসঙ্গের কয়েকটি বক্তব্যের একটি ছবি যোগ করে আসিফ নজরুল লিখেছেন, সাকিব ক্রিকেটার হিসেবে যতো বড় হয়েছে মানুষ হিসেবে সেই উচ্চতায় পৌঁছাতে পারেনি।

আরও পড়ুন: সাকিব আল হাসানের যত অর্জন

উৎপল শুভ্রের সাথে আলাপচারিতায় সাকিব কোচিং স্টাফ থেকে শুরু করে কথা বলেছেন অনেক কিছু নিয়েই। কিন্তু এরমধ্যে সামাজিক যোগাযোগমাধ্যমে আলোচনা-সমালোচনা শুরু হয়েছে তার পঞ্চপাণ্ডব বিষয়ের মন্তব্যটি ঘিরে।

আরও পড়ুন: মাশরাফি: একজন যোদ্ধা, একজন নেতা

বাংলাদেশ ক্রিকেটে দীর্ঘদিন অবদান রেখে দলের পারফরমেন্সকে বিশ্বমানে উন্নীত করার জন্য মাশরাফী, সাকিব, তামিম, মুশফিক ও মাহমুদউল্লাহকে একত্রে বলা হয় ‘পঞ্চপাণ্ডব’।

আরও পড়ুন: টি-টোয়েন্টিতে সর্বোচ্চ উইকেটের মালিক এখন সাকিব

বয়স, পরিপক্বতা, দীর্ঘদিন খেলা, ওয়ানডে দলের অনুপ্রেরণাদায়ী অধিনায়ক হিসেবে দারুণ পারফরমেন্সের জন্য মাশরাফী বিন মোর্ত্তাজার নামও আসতে পারে সবার আগে, উৎপল শুভ্রের এমন মন্তব্যের জবাবে সাকিব বলেন, তিনি তা মনে করেন না।

আসিফ নজরুল লিখেন, ‘‘সাকিব আমার প্রিয় ক্রিকেটার, তিনি বাংলাদেশের সর্বকালের সেরা খেলোয়াড়, বাংলাদেশকে ধন্য করেছেন তিনি বহুবার। কিন্তু তাকে এখন সংকীর্ণমনা ও অতিরিক্ত অহমে ভোগা মানুুষ মনে হয়।’’

সাকিবের এমন আচরণের পেছনে বোর্ডের দায় উল্লেখ করে আসিফ নজরুল আরও লিখেন, বাংলাদেশের ক্রিকেট প্রশাসনের দায় আছে এর পেছনে, দায় আছে সরকারেরও। সাকিবকে শুধু খেলোয়াড় থাকতে দেয়নি এরা। বরং স্বৈরতন্ত্রের কিছু বিষ ঢুকিয়েছে তার মধ্যে।


সর্বশেষ সংবাদ