মোস্তাফিজ ভক্ত বিশ্ববিদ্যালয় ছাত্রের জামিন

মোস্তাফিজ ভক্ত বিশ্ববিদ্যালয় ছাত্রের জামিন
মোস্তাফিজ ভক্ত বিশ্ববিদ্যালয় ছাত্রের জামিন  © ফাইল ফটো

রাজধানীর মিরপুরে খেলার মাঠে ঢুকে পড়া ক্রিকেটার মোস্তাফিজুর রহমানের ভক্ত রাসেলকে জামিন দিয়েছেন আদালত। বৃহস্পতিবার (২৫ নভেম্বর) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মোর্শেদ আল মামুন ভূঁইয়া এই আদেশ দেন।

এর আগে, গত ২১ নভেম্বর মামলার তদন্ত কর্মকর্তা উপপরিদর্শক (এসআই) সঞ্জীব কুমার সরকার আসামিকে হাজির করে সাত দিন রিমান্ডে নিতে আবেদন করেন। শুনানি শেষে বিচারক রিমান্ড নাকচ করে কারাগারে পাঠানোর আদেশ দেন।

গত ২১ নভেম্বর সকালে রাসেলকে ৫৪ ধারায় সন্দেহভাজন হিসেবে গ্রেপ্তার দেখানোর বিষয়টি নিশ্চিত করেন মিরপুর মডেল থানার পরিদর্শক (তদন্ত) রফিকুল ইসলাম। কুমিল্লা শহরে বাড়ি রাসেলের। তার বাবার নাম জাকির হোসেন। তিনি ঢাকার একটি বেসরকারি বিশ্ববিদ্যলয়ের ছাত্র।

পড়ুন: মাঠে ঢুকে মোস্তাফিজের পায়ে চুমু বিশ্ববিদ্যালয় ছাত্রের

সূত্র জানায়, করোনা মহামারির লম্বা বিরতির পর পাকিস্তানের বিপক্ষে সিরিজে গ্যালারিতে দর্শক ফিরেছে। গত ২০ নভেম্বর খেলা চলাকালীন হুট করে গ্যালারি থেকে রাসেল লোহার উঁচু দেয়াল পেরিয়ে মাঠে চলে যান। রাসেল যখন নামার জন্য প্রস্তুতি নিচ্ছিলেন তখন থেকে মাঠকর্মীরা পাহারা দিচ্ছিলেন, তাঁকে চোখে চোখে রাখছিলেন।

কিন্তু অবাক করা বিষয়, রাসেলের সঙ্গে দৌড়ে পাল্লা দিয়ে পারেননি কেউই। মাঠে ছুটে গিয়েই বোলিং প্রান্তে লুটিয়ে পড়েন তিনি। মাটিতে বসে মোস্তাফিজুর রহমানের পা ছোঁয়ার চেষ্টা করেন। তবে জৈব সুরক্ষিত বলয়ে থাকা মুস্তাফিজ হালকা দূরে সরে যান।

এরপর রাসেলকে মাঠের বাইরে নিয়ে যান নিরাপত্তাকর্মীরা। ঘটনার পর এক বল করতে পারেন মোস্তাফিজ। এরপর মোস্তাফিজকেও মাঠ ছেড়ে চলে যেতে হয় ড্রেসিংরুমে। তাঁর বদলে বাকি সময় ফিল্ডিং করেন শামীম হোসেন।


মন্তব্য

x