মাঠে ঢুকে মোস্তাফিজের পায়ে চুমু বিশ্ববিদ্যালয় ছাত্রের

মাঠে ঢুকে মোস্তাফিজের পায়ে চুমু বিশ্ববিদ্যালয় ছাত্রের
  © সংগৃহীত

শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে বাংলাদেশ-পাকিস্তান দ্বিতীয় ম্যাচ চলাকালীন সময়ে জৈব সুরক্ষা বলয় ভেঙে মাঠে ঢুকে পড়েন রাসেল নামের এক দর্শক। এসময় এসে সোজা পড়েন মোস্তাফিজের পায়ের কাছে আর তার পায়ে পড়ে চুমু খেতে থাকেন।

এসময় তার মাথায় স্পর্শ করতে দেখা যায় মোস্তাফিজকে। পরে নিরাপত্তাকর্মীরা মাঠে প্রবেশ করে তাকে ধরে বের করে নিয়ে যান। 

এদিকে, রাসেলকে জিজ্ঞাসাবাদের জন্য মিরপুর মডেল থানায় নেওয়া হয়েছে। জানা গেছে, দেশের প্রচলিত আইন অনুযায়ী সাজা হবে তার। এর আগেও একাধিকবার বাংলাদেশের গ্যালারি থেকে খেলার মাঝে দর্শকের মাঠে প্রবেশের ঘটনা ঘটেছে।

জানা গেছে, কুমিল্লা শহরে বাড়ি রাসেলের। বাবার নাম জাকির হোসেন। ঢাকার একটি বেসরকারি বিশ্ববিদ্যলয়ের ছাত্র তিনি। ম্যাচের দ্বিতীয় ইনিংসের ১৩তম ওভারে তখন ব্যাট করছে পাকিস্তান। এমন সময় নর্দান গ্যালারির লোহার প্রাচীর হঠাৎই মাঠে ঢুকে পড়েন রাসেল। পরে নিরাপত্তাকর্মীরা মাঠে প্রবেশ করে তাকে ধরে বের করে নিয়ে যান। এ সময় দুহাত উঁচিয়ে বিজয়ের ভঙ্গি করতে দেখা যায় ওই যুবককে।

এরপর ১৪তম ওভারে বল করতে এসে এক বল করার পরই মোস্তাফিজকে মাঠ থেকে তুলে নেওয়া হয়। যদিও বিসিবি জানায় শরীরের বাম পাশে ব্যাথা অনুভব করায় মাঠের বাইরে যেতে হয় তাকে। 

মিরপুর জোনের পেট্রোল ইনেসপেক্টর মোহাম্মদ মাহফুজুল হক বকশি বলেন, আমাদের সিকিউরিটি লেবেল তো আসলে ভালোই ছিল। জৈব সুরক্ষা বলয়ের কারণে আমাদের যেখানে যেখানে প্রবেশ করা সম্ভব আমরা সব জায়গায় নিরাপত্তা নিশ্চিত করেছি। ও মূলত টিকিট কেটেই ঢুকেছিল। ওর পরিকল্পনাই ছিল। ও মুস্তাফিজুর রহমানের পাগল ফ্যান। তো পরিকল্পনা করেই ঢুকেছিল। টিকিট কেটে তার জায়গাতেই ঢুকেছিল, হঠাৎ করে এই ঘটনাটি ঘটিয়েছে।

তিনি আরও বলেন, আইনগতভাবে যেটি ঘটার সেটিই ঘটবে। আমরা প্রথম যে কাজটি করেছি, ঘটনা ঘটার পরেই আমরা তাকে হেফাজতে নিয়ে নিয়েছি। আমাদের ডিসি স্যার ছিলেন, উনি সঙ্গে করেই থানায় নিয়ে গেছেন।

বিসিবির প্রধান চিকিৎসক ডা. দেবাশীষ চৌধুরী বলেন, আপাতত তারা ঝুঁকির কিছু দেখছেন  না। তবে সতর্কতা হিসেবে করা হবে কোভিড-১৯ পরীক্ষা, আমরা মনে করছি না এতে বড় কোন ঝুঁকি আছে। কারণ এত বেশি ক্লোজ কন্টাক হয়নি। 

মাঠে এমন ঘটনা বাংলাদেশের মাঠে এবারই প্রথম নয়। এর আগেও বেশ কয়েকবার মাঠে দর্শক ঢুকে পড়ার ঘটনা ঘটেছে। মিরপুর শেরে বাংলায় এর আগে মাশরাফি বিন মুর্তজার এক ভক্ত মাঠে ঢুকে পড়েন। সিলেট স্টেডিয়ামে ঢুকে পড়েন মুশফিকের ভক্ত। আর চট্টগ্রামের মাঠে ঢুকেছিলেন সাকিবের ভক্ত।


x

সর্বশেষ সংবাদ