আইপিএল ছাড়ছেন সাকিব-মুস্তাফিজ, কলকাতা-রাজস্থানে অস্বস্তি

সাকিব আল হাসান ও মুস্তাফিজুর রহমান
আইপিল ছেড়ে দেশে ফিরছেন সাকিব আল হাসান ও মুস্তাফিজুর রহমান  © সংগৃহীত

আইপিএল শেষ হওয়ার আগেই বাংলাদেশে ফিরছেন দুই তারকা সাকিব আল হাসান এবং মুস্তাফিজুর রহমান। স্বাস্থ্য মন্ত্রণালয় সম্প্রতি নতুন কোয়ারেন্টিন নিয়ম চালু করেছে। তারপরেই দেশে ফিরতে হবে সাকিব এবং মুস্তাফিজুরকে।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের প্রধান কার্যনির্বাহী নিজামুদ্দিন জানিয়েছেন, দুই তারকার কাছেই তাঁদের পরিকল্পনা জানতে চাওয়া হয়েছে। সম্প্রতি স্বাস্থ্য মন্ত্রণালয় যে নিয়ম চালু করেছে, সেখানে বলা হয়েছে, ভারত এবং দক্ষিণ আফ্রিকা থেকে যাঁরা বাংলাদেশে আসবেন তাঁদের বাধ্যতামূলক ১৪ দিনের কোয়ারেন্টিন পর্ব সারতে হবেই। সাকিব এবং মুস্তাফিজুরকেও এই নিয়ম মানতে হবে।

বাংলাদেশ বোর্ড অবশ্য স্বাস্থ্য মন্ত্রণালয়ের পরিচালককে এই নিয়ম শিথিল করার আবেদন জানাতে পারে সাকিব-মুস্তাফিজুরের জন্য। তবে ভারতে করোনার ভয়াবহতা যেভাবে দিনের পর দিন বেড়েই চলেছে, সেখানে বিসিবির আবেদন নাও শুনতে পারে স্বাস্থ্য মন্ত্রণালয়।

ক্রিকবাজকে বিসিবির প্রধান কার্যনির্বাহী নিজামুদ্দিন জানিয়েছেন, ‘সাকিব, মুস্তাফিজুরের কাছে আগামী ১৫ দিনের পরিকল্পনা জানতে চাওয়া হয়েছে। অন্যদিকে স্বাস্থ্যমন্ত্রককে জিজ্ঞাসা করা হয়েছে, দুই ক্রিকেটারকে কী ধরনের কোয়ারেন্টাইন সারতে হবে!’

বাংলাদেশ ক্রিকেট দল শ্রীলংঙ্কার বিরুদ্ধে দ্বিতীয় টেস্ট খেলে দেশে ফিরেছে। শ্রীলঙ্কা থেকে যাওয়ায় জাতীয় দলকে অবশ্য এই নিয়মের কড়াকড়ি মানতে হবে না। আগে ঠিক ছিল সাকিব এবং মুস্তাফিজুর চলতি মাসের ১৯ তারিখ দেশে ফিরে তিন দিনের কোয়ারেন্টিন সেরে জাতীয় দলের জার্সিতে শ্রীলঙ্কার বিপক্ষে সীমিত ওভারের ক্রিকেটে খেলবেন। যা শুরু হচ্ছে ২৩ মে থেকে।

তবে নতুন নিয়মের জন্যই সাকিব, মুস্তাফিজুরকে আরো আগে বাংলাদেশে ফিরতে হবে। যাতে ১৪ দিনের কোয়ারেন্টিন সেরে জাতীয় দলের হয়ে খেলতে পারেন। দুই তারকার অনুপস্থিতিতে সমস্যায় পড়বে সাকিবের কেকেআর এবং মুস্তাফিজুরের রাজস্থান রয়্যালস।

ইন্ডিয়ান এক্সপ্রেস জানিয়েছে, রাজস্থান রয়্যালস ইতিমধ্যেই বিদেশি জোফ্রা আর্চার, লিয়াম লিভিংস্টোন, বেন স্টোকস, এন্ড্রু টাইকে পাচ্ছে না। কেউ চোট, কেউ কোয়ারেন্টিনের ক্লান্তি, কেউ আবার করোনা আতঙ্কে দেশে ফিরে গিয়েছেন। এবার মুস্তাফিজুরকে না পেলে বিদেশি কোটা পূরণ করে দলকে মাঠে নামানোই কঠিন হয়ে যাবে রয়্যালসদের।


মন্তব্য

সর্বশেষ সংবাদ