ভারতের সঙ্গে ক্রিকেট খেলবে না পাকিস্তান

  © সংগৃহীত

পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) প্রধান এহসান মানি বলেছেন, ভারত-পাকিস্তানের দ্বিপাক্ষিক ক্রিকেট সিরিজ মাঠে গড়ানো তো বহুদূর, সহসা আলোচনা শুরুরই কোনো সম্ভাবনা নেই। তিনি বলেন, রাজনৈতিক সম্পর্কের উন্নতি না হলে ক্রিকেটের সম্পর্কও আর জোড়া লাগবে না।

ভারতীয় সংবাদ সংস্থা আইএএনএসকে দেওয়া সাক্ষাৎকারে এহসান মানি জানান, ভারতীয় বোর্ড বিসিসিআইয়ের সঙ্গে অনেক আলোচনা করেও কাজ না হওয়ায় এখন তারা আশা ছেড়ে দিয়েছেন। বছরের পর বছর ধরে দ্বিপাক্ষিক সিরিজ নিয়ে বিসিসিআইয়ের সঙ্গে আমাদের অনেক কথা হয়েছে। এখন তাদের সঙ্গে আমি আর কোনো কথা বলছি না। কিছু বলার থাকলে তাদেরই বলতে হবে।

ভারত-পাকিস্তান ক্রিকেট ম্যাচ আয়োজন ভারতে ওপর নির্ভর করছে জানিয়ে তিনি বলেন, টি-টোয়েন্টি ক্রিকেট হোক বা দ্বিপাক্ষিক সিরিজ, সব এখন ভারতের ওপরই নির্ভর করছে। এই মুহূর্তে ভারতের সঙ্গে কোনো টি-টোয়েন্টি লিগ খেলার ইচ্ছে আমাদের নেই। প্রথমে আমাদের সঙ্গে দ্বিপাক্ষিক সম্পর্ক (রাজনৈতিক) ঠিকঠাক করতে হবে, তার পর আমরা কথা বলব।

চিরপ্রতিদ্বন্দ্বী ভারত-পাকিস্তানের সবশেষ দ্বিপাক্ষিক সিরিজ হয়েছে ২০১৩ সালে। সেবার স্রেফ ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলতে ভারতে গিয়েছিল পাকিস্তান। দুই দেশের সবশেষ টেস্ট সিরিজ হয়েছে ২০০৭ সালে, সেবারও ভারতে গিয়েছিল পাকিস্তান। ভারত সবশেষ পাকিস্তান সফর করেছে ২০০৮ এশিয়া কাপে। পাকিস্তানে তারা সবশেষ টেস্ট খেলেছে ২০০৬ সালে।

আইসিরি সাবেক এই সভাপতি ভারত-পাকিস্তান ম্যাচ না হওয়ায় কিছুটা দোষ দিলেন আইসিসিকে তিনি বলেন, আইসিসির গঠনতন্ত্রে আছে যে, সরকারের কোনো হস্তক্ষেপ চলবে না। আইসিসির তো উচিত ভারতীয় বোর্ডের সঙ্গে এটি নিয়ে কথা বলা।


সর্বশেষ সংবাদ