আমরা অনেক ভুল করেছি, সামনের দুই ম্যাচই ফাইনাল: লওতারো মার্টিনেজ

পরাজয়ের মধ্য দিয়ে কাতার বিশ্বকাপ শুরু হলো টপ ফেবারিট আর্জেন্টিনার। টানা ৩৬ ম্যাচে অপরাজিত থাকা মেসিরা তুলনামূলক দূর্বল সৌদি আরবের কাছে হেরেছে ২-১ ব্যবধানে।

ম্যাচের ২৮ ও ৩৫ মিনিটে আর্জেন্টিনার হয়ে ২টি গোল করেন লাউতারো মার্টিনেজ। কিন্তু অফসাইডের কারণে দুটি গোলই বাতিল হয়। এছাড়া, একই কারণে ম্যাচের ২২ মিনিটে করা মেসির গোলটিও বাতিল করে দেন ম্যাচ রেফারি। কেবল ১০ মিনিটের মাথায় পেনাল্টি থেকে করা গোলটি বৈধ ছিল আর্জেন্টিনার।

ফলে, ম্যাচে সৌদি আরবের জালে চারবার বল জড়িয়েও ২-১ গোলের ব্যবধানে হারতে হয় আর্জেন্টিনাকে। তাইতো এ নিয়ে আক্ষেপ করেন লওতারো মার্টিনেজ।

ম্যাচ শেষে বিশ্বকাপের স্বত্ত্ব পাওয়া সম্প্রচার মাধ্যমকে আর্জেন্টাইন স্ট্রাইকার লওতারো মার্টিনেজ বলেন, ম্যাচে আমরা অনেক ভুল করেছি। বিশেষ করে দ্বিতীয়ার্ধে। প্রথমার্ধে একটির বেশি গোল করার সুযোগ ছিল। গোল করা উচিতও ছিল।

আরও পড়ুন: আরও পাঁচবার পরাজয়ে বিশ্বকাপ শুরু করেছিল আর্জেন্টিনা

ইন্টার মিলানে খেলা এই স্ট্রাইকার আরও বলেন, এই হার অনেক বেদনার। আমাদের অনেক আশা ছিল, প্রথম ম্যাচটা জয় দিয়ে শুরু করতে চেয়েছিলাম। আমরা ম্যাচটা নিজেদের ভুলেই হেরেছি। এই ভুল কাটিয়ে উঠতে হবে। এটাই হলো বিশ্বকাপ! এখন আমাদের সামনের দুই ম্যাচই ফাইনাল।’

আর্জেন্টিনা গ্রুপ পর্বে পরের ম্যাচ খেলবে ২৬ নভেম্বর মেক্সিকোর বিপক্ষে। পূর্বের বিশ্বকাপ ও অন্যান্য ম্যাচ অনুযায়ী, আকাশি-সাদা জার্সিধারীদের বিপক্ষে ভালো খেলে মেক্সিকানরা। মেসিদের গ্রুপের শেষ ম্যাচ রবার্ট লেভানডভস্কির ইউরোপের দেশ পোল্যান্ড। ওই ম্যাচ মাঠে গড়াবে ৩০ নভেম্বর।

প্রসঙ্গ, মঙ্গলবার (২২ নভেম্বর) কাতারের আইকনিক লুসাইল স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে ‘সি’ গ্রুপের সবচেয়ে সহজ প্রতিপক্ষ সৌদি আরবের কাছে ২-১ গোলে হারের স্বাদ পায় আর্জেন্টিনা। ম্যাচের শুরু থেকেই আধিপত্য বিস্তার করে খেলে মেসিরা। খেলার ১০ম মিনিটে সৌদি আরবের ভুলে পেনাল্টি পেয়ে গোল নিশ্চিত করেন মেসি। এরপর ২২, ২৮ ও ৩৫ মিনিটে আর্জেন্টিনার হয়ে ৩টি গোল করেন মেসি ও লাউতারো মার্টিনেজ। কিন্তু অফসাইডের কারণে শেষ তিনটি গোলই বাতিল হয়।

১-০ গোলের ব্যবধানে পিছিয়ে থেকে দ্বিতীয়ার্ধে খেলতে নেমেই বিশ্বকে চমকে দেয় সৌদি আরব। মাত্র ৫ মিনিটের ব্যবধানে ৪৮ ও ৫২ মিনিটে সালেহ আলসেহরি ও সেলিম আল দাওসারির করা গোলে ২-১ গোলে এগিয়ে যায় সৌদি আরব।  এরপর আর ম্যাচে ফিরতে পারেনি আর্জেন্টিনা। যে কারণে ২-১ গোলে হেরে মাঠ ত্যাগ করে লিওনেল মেসিরা।


সর্বশেষ সংবাদ