মতিঝিল আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজ

গভর্নিং কমিটি গঠনে নির্বাচনের আয়োজন আবেদন বাতিল

গভর্নিং কমিটি গঠনে নির্বাচনের আয়োজন আবেদন বাতিল
ফাইল ছবি  © সংগৃহীত

করোনা পরিস্থিতিতে শিক্ষাপ্রতিষ্ঠানে নির্বাচন আয়োজনে নিষেধাজ্ঞা থাকায় রাজধানীর মতিঝিল আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজে গভর্নিং কমিটি গঠনে নির্বাচনের আয়োজন আবেদন বাতিল করা হয়েছে। বর্তমানে চার সদস্য বিশিষ্ট অ্যাডহক কমিটির মাধ্যমে প্রতিষ্ঠান পরিচালনা করা হবে।

ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যানের আদেশক্রমে বুধবার (২৪ মার্চ) কলেজ পরিদর্শক অধ্যাপক ড. মো. হারুন অর রশিদের স্বাক্ষরে অ্যাডহক কমিটির আবেদন করতে বলা হয়েছে।

এতে বলা হয়েছে, করোনাকালীন গভর্নিং বডির নির্বাচন করার কোনো সুযোগ নেই। এ কারণে অনলাইনে অ্যাডহক কমিটি গঠনের অনুমতি চেয়ে মতিঝিল আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজ কর্তৃপক্ষকে আবেদন করতে বলা হয়েছে।

যেসব প্রতিষ্ঠানের ম্যানেজিং বা গভর্নিং কমিটির মেয়াদ ইতোমধ্যে শেষ হয়েছে সেখানে ‘অ্যাডহক’ কমিটির মাধ্যমে প্রতিষ্ঠান পরিচালিত হবে। সংশ্লিষ্ট শিক্ষা বোর্ডের মাধ্যমে অ্যাডহক কমিটির অনুমোদন দেয়া হবে। এ অবস্থায় স্কুল-কলেজে শিক্ষক নিয়োগ ও গুরুত্বপূর্ণ কোনো বিষয়ে সিদ্ধান্ত নেয়া যাবে না। এর ব্যত্যয় ঘটালে তার বিরুদ্ধে সংশ্লিষ্ট শিক্ষা বোর্ড থেকে ব্যবস্থা নেয়া হবে বলে জানা গেছে।

শিক্ষা মন্ত্রণালয়ের নির্দেশ অনুযায়ী করোনাভাইরাস মহামারির মধ্যে শিক্ষাপ্রতিষ্ঠানে পরিচালনা কমিটির নির্বাচন আয়োজন করা যাবে না। বর্তমানে চার সদস্যবিশিষ্ট অ্যাডহক কমিটির অনুমোদন দেবে শিক্ষা বোর্ড। এ কমিটিতে একজন করে সভাপতি, সদস্য সচিব, অভিভাবক ও শিক্ষক প্রতিনিধি থাকবেন। তারা পরবর্তী ছয় মাস প্রতিষ্ঠানের ভর্তি, পরীক্ষাসহ রুটিন দায়িত্ব পালন করবেন।


মন্তব্য

সর্বশেষ সংবাদ