স্কুলে না গিয়ে মিছিল-মিটিংএ ব্যস্ত শিক্ষার্থীরা

স্কুলে না গিয়ে মিছিল-মিটিংএ ব্যস্ত শিক্ষার্থীরা
  © সংগৃহীত

ময়মনসিংহের রাস্তায় রাজনৈতিক স্লোগান দিতে দেখা যায় ১২ থেকে ১৫ বছর বয়সী শতাধিক শিক্ষার্থীকে। রবিবার দুপুরে ময়মনসিংহ নগরীতে জাতীয় পার্টির (জাপা) বিক্ষোভ মিছিলে অংশ নেন তারা। অথচ মিছিল চলাকালীন সময়ে চলছে স্কুলের ক্লাস। কাঁধে বই বোঝাই ব্যাগ নিয়েই মিছিলে যোগ দেন শিক্ষার্থীরা।

শিক্ষার্থীরা জানান, মুক্তাগাছার আর কে উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী তারা সবাই। মিছিলে যোগ দেওয়ার জন্য উপজেলা থেকে ১৬ কিলোমিটার দূর ময়মনসিংহ নগরে এসেছে। সালাহউদ্দিন আহমেদ মুক্তির নির্দেশে তারা এই রাজনৈতিক অনুষ্ঠানে যোগদান করে।

আরও পড়ুন: কাগজের আগুন দামে বই প্রকাশকদের মাথায় হাত

রাজনৈতিক এমন কর্মসূচিতে শিক্ষার্থীদের উপস্থিতি নিয়ে সমালোচনা করেন নাগরিক সমাজের অনেকে কিন্তু এর পক্ষে যুক্তি দিলেন ময়মনসিংহের মুক্তাগাছা উপজেলার সাবেক এমপি সালাহউদ্দিন আহমেদ মুক্তি। তিনি জাপার কেন্দ্রীয় কমিটির ভাইস-চেয়ারম্যান ও ময়মনসিংহ জেলা শাখার সদস্য সচিব।

তিনি জানান, স্কুল-কলেজে যেহেতু ছাত্ররাজনীতি আছে, সেহেতু মিছিল মিটিংয়ে তো ছাত্ররা আসবেই। যারা আদর্শিক ছাত্র রাজনীতি করে তাদের গায়ে স্কুল ড্রেস নাকি অন্য কিছু আছে, এটা তারা চিন্তা করে না। তারা শুধু নেতার কি সমস্যা এটা নিয়েই চিন্তা করে।

এব্যাপারে আর কে উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক নজরুল ইসলাম জানান, যারা মিছিলে গেছে তারা স্কুলে আসেনি। এটা কোনোভাবেই সঠিক কাজ নয়। এরাই একসময় ঝড়ে যায়। নেতারাই শিক্ষার্থীদের ভবিষ্যৎ নষ্ট করে দিচ্ছে।


x

সর্বশেষ সংবাদ