এনার্জি গ্লোব অ্যাওয়ার্ড পেয়ে জিতুন ২ লক্ষ টাকা

এনার্জি গ্লোব অ্যাওয়ার্ড পেয়ে জিতুন ২ লক্ষ টাকা
  © সংগৃহীত

পরিবেশগত সমস্যা সমাধানে অ্যাওয়ার্ড দিচ্ছে এনার্জি গ্লোব। এ অ্যাওয়ার্ড এর আওতায় বিজয়ীকে ২ হাজার ডলার প্রদান করা হবে। আবেদন করা যাবে আগামী ২৩ নভেম্বরের মধ্যে।

এনার্জি গ্লোব অ্যাওয়ার্ডের উদ্দেশ্য হচ্ছে পরিবেশগত সমস্যাগুলোর কার্যকর সমাধান বের করা এবং এই সমাধানগুলো যে পরিবেশের মধ্যেই রয়েছে তা যৌক্তিকভাবে উপস্থাপন করা। ১৮০ টিরও বেশি দেশ থেকে প্রতিযোগীরা প্রতিবছর এ প্রতিযোগীতায় অংশগ্রহণ করে।

পরিবেশ বিষয়ক বিষয় যেমন, সম্পদ সংরক্ষণ, বায়ু ও পানির গুণমান উন্নত করা, জ্বালানি দক্ষতা, এবং নবায়নযোগ্য শক্তি ইত্যাদি ক্ষেত্রগুলোতে অংশগ্রহণ করা যাবে। এছাড়াও যেসব প্রকল্প নিম্নোক্ত বিষয়ে সচেতনতা বাড়াতে পারে তাও বিবেচনা হবে। বিভাগগুলো হল: পৃথিবী, আগুন, জল, বায়ু, ইয়ুথ এবং সাসটেইনেবল স্টার্ট-আপ।

প্রতিযোগিতা আয়োজনে সহযোগীতা করবে জাতিসংঘের ইন্ডাস্ট্রিয়াল ডেভেলপমেন্ট অর্গানাইজেশন (ইউএনআইডিও)। ব্যক্তি পর্যায়, বেসরকারি বা সরকারি প্রতিষ্ঠান, কোম্পানি কিংবা এনজিওর এক বা একাধিক প্রকল্প জমা দিতে পারবে।

সুবিধা:

* বিনামূল্যে অংশগ্রহণ করা যাবে।
* আন্তর্জাতিক পরিবেশ বিশেষজ্ঞদের কাছ থেকে স্বীকৃতি।
* বিশিষ্ট পরিবেশ কর্মীদের সাথে সংযোগ।
* এনার্জি গ্লোব অ্যাওয়ার্ড বিজয়ীর জন্য ২ হাজার ইউরো পুরস্কার।
* আর্থ, ফায়ার, ওয়াটার, এয়ার, ইয়ুথ এবং সাসটেইনেবল স্টার্ট-আপসের পুরস্কারের জন্য আন্তর্জাতিক বিজয়ী প্রকল্পগুলি প্রত্যেকেই নগদ পুরস্কার পাবে।
* আপনি যদি আগ্রহী হন, এনার্জি গ্লোব আপনাকে সম্ভাব্য বিনিয়োগকারীদের সাথে সংযুক্ত করতে সক্ষম।

যোগ্যতা:

* যে কোনো কোম্পানি, সংস্থা (যেমন এনজিও, ক্লাব, স্কুল, বিশ্ববিদ্যালয়), ব্যক্তি বা পাবলিক অথোরিটি যে কেউ অংশগ্রহণ করতে পারবে।
* একজন আবেদনকারী একাধিক প্রকল্প জমা দিতে পারেন।
* ইংরেজী বা জার্মান ভাষায় আবেদন করতে হবে।

আবেদন প্রক্রিয়া:

আবেদন করার জন্য অনলাইন ফর্ম পূরণ করতে হবে। আবেদন করতে ক্লিক করুন এখানে। বিস্তারিত জানতে ক্লিক করুন এই লিংকে


মন্তব্য

সর্বশেষ সংবাদ