দক্ষিণ কোরিয়ার বিশ্ববিদ্যালয়ে স্কলারশিপ, থাকছে চাকরির সুযোগও

হাই এডুকেশনের ব্যানার
হাই এডুকেশনের ব্যানার  © সংগৃহীত

শিক্ষার মান ও বহুমুখী গবেষণার কারণে দক্ষিন কোরিয়ার বিশ্ববিদ্যালয়গুলো বিশ্বব্যাপী শিক্ষার্থীদের পছন্দের তালিকার শীর্ষে রয়েছে। দেশটির বিশ্ববিদ্যালয়গুলোর মধ্যে কিয়ংডং বিশ্ববিদ্যালয় অন্যতম। মূলত শিক্ষার মান ও উন্নত জীবনব্যবস্থার জন্য শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়টিকে বেছে নিচ্ছেন। এবার বাংলাদেশি শিক্ষার্থীদের জন্য স্কলারশিপ ঘোষণা করেছে বিশ্ববিদ্যালয়টি।

স্কলারশিপে কিয়ংডং বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীদের ভর্তির জন্য একটি সেমিনারের আয়োজন করেছে সেবাদাতা প্রতিষ্ঠান ‘হাই এডুকেশন’। কিয়ংডং বিশ্ববিদ্যালয় ও হাই এডুকেশনের যৌথ উদ্যোগে আগামী ৩০ সেপ্টেম্বর রাজধানীর নিউ ইস্কাটনে উচ্চশিক্ষা বিষয়ক এ সেমিনার অনুষ্ঠিত হবে। শিক্ষার্থীরা ওই সেমিনারেই বিশ্ববিদ্যালয়টিতে ভর্তির সুযোগ পাবেন। এতে পড়াশুনা পাশাপাশি রয়েছে চাকরির অফূরন্ত সুযোগ।

হাই এডুকেশন এক বিজ্ঞপ্তিতে জানিয়েছে, উচ্চশিক্ষার জন্য দক্ষিণ কোরিয়া যেতে আগ্রহী শিক্ষার্থীরা সরাসরি হাই এডুকেশনে যোগাযোগ করে “Kyungdong University”-এর সেমিনার এবং স্পট এডমিশনে অংশগ্রহণ করতে পারবেন। এছাড়া প্রতিষ্ঠানটির মাধ্যমে সবচেয়ে কম খরচে বিদেশে পড়ালেখার সুযোগ রয়েছে।

আরও পড়ুন: বিনামূল্যে ইউনেস্কোতে ইন্টার্নশিপের সুযোগ 

আয়োজিত সেমিনার এবং স্পট এডমিশনে উপস্থিত থাকবেন কিয়ংডং বিশ্ববিদ্যালয়ের গ্লোবাল ক্যাম্পাসের প্রেসিডেন্ট অধ্যাপক ডক্টর জন লি, ইন্টারন্যাশনাল অফিসের মার্কেটিং ম্যানেজার মারি (মিনসো) কিম, কোরিয়ান ইউনিভার্সিটি এডমিশন সেন্টারের ম্যানেজিং ডিরেক্টর জুলিয়া জুংগ।

শিক্ষার্থীদের সব ডকুমেন্টস আর রেজাল্ট ঠিক থাকলে সরাসরি প্রোগ্রাম থেকেই Kyungdong University-তে এডমিশন করানো হবে। স্পট এডমিশনটি হতে যাচ্ছে আগামী ৩০ সেপ্টেম্বর হাই এডুকেশনের অফিসে। ঠিকানা: হোম টাউন টাওয়ার, লেভেল- ১৬, ৮৭ নিউ ইস্কাটন রোড, ঢাকা -১০০০। ফোন: ০১৯৮৭৭১৩৬৩০ ও ০১৯৮৭৭১৩৬৩১।


সর্বশেষ সংবাদ