চবির ‘ডি’ ইউনিটের ফল প্রকাশ

বিশ্ববিদ্যালয়টির ভর্তি পরীক্ষা কেন্দ্র পরিদর্শন করেছেন ‍উপাচার্য অধ্যাপক শিরীণ আখতার
বিশ্ববিদ্যালয়টির ভর্তি পরীক্ষা কেন্দ্র পরিদর্শন করেছেন ‍উপাচার্য অধ্যাপক শিরীণ আখতার  © ফাইল ছবি

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ২০২১-২০২২ শিক্ষাবর্ষের ১ম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণির সমাজবিজ্ঞান অনুষদভুক্ত ‘ডি’ ইউনিটের ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়েছে। শনিবার (২৭ আগস্ট) রাতে বিশবিদ্যালয়ের অফিসিয়াল ফেসবুক পেজে এ ফল প্রকাশিত হয়। কিছুক্ষণ পর ভর্তিচ্ছুরা বিশ্ববিদ্যালয়ের ভর্তি সংক্রন্ত ওয়েবসাইটেও ফল দেখতে পারবেন।

এর আগে, গত সোমবার (২২ আগস্ট) বিকেলে বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান অনুষদের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। এতে উপস্থিত ছিলেন ২৯ হাজার ৮২ ভর্তিচ্ছু। যা পরীক্ষায় অংশগ্রহণ করা শিক্ষার্থীর ৭৩ দশমিক ৮৩ শতাংশ।

দুই শিফটে শেষ হয় ‘ডি’ ইউনিটের ভর্তি পরীক্ষা। পরীক্ষায় অনুপস্থিত ছিলেন ১০ হাজার ৩০৯ জন। যা পরীক্ষায় অংশগ্রহণ করা শিক্ষার্থীর ২৬ দশমিক  ১৭ শতাংশ। ‘ডি’ ইউনিটে আবেদন জমা পড়েছিল ৩৯ হাজার ৩৯১টি। এ ইউনিটে আসন রয়েছে এক হাজার ১৬০টি।

আরও পড়ুন: চবির দুই ইউনিটের সংশোধিত ফল প্রকাশ

পরীক্ষা কমিটির উদ্দেশ্যে দেয়া ‘ডি’ ইউনিটের ফলাফল সংক্রান্ত বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ২০২১-২২ শিক্ষাবর্ষে ১ম বর্ষ স্নাতক (সম্মান)-এর ভর্তি পরীক্ষার ফলাফল প্রস্তুতের কাজ সম্পন্ন হয়েছে। ফলাফলের হার্ড কপি আপনার অবগতি ও প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য প্রেরণ করা হলো।

বিজ্ঞপ্তিতে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ভর্তি কমিটির সিদ্ধান্ত অনুযায়ী মেধ স্কোরের ভিত্তিতে নির্ণীত মেধাক্রম অনুযায়ী উত্তীর্ণ পরীক্ষার্থীদের মেধাতালিকা ও পূর্ণাঙ্গ ফলাফল প্রকাশের জন্য অনুরোধ জানানো হয়েছে।

সমাজবিজ্ঞান ও আইন অনুষদের সব বিভাগ, ব্যবসায় প্রশাসন অনুষদের (বিজ্ঞান ও মানবিক গ্রুপের জন্য) সব বিভাগ এবং জীববিজ্ঞান অনুষদভুক্ত ভূগোল ও পরিবেশবিদ্যা এবং মনোবিজ্ঞান (মানবিক গ্রুপের জন্য) বিভাগ নিয়ে গঠিত এই ইউনিট।

প্রসঙ্গত, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ২০২১-২২ শিক্ষাবর্ষের এবারের ভর্তি পরীক্ষায় চার ইউনিট ও দুই উপ-ইউনিটে ৪ হাজার ৯২৬টি আসনের জন্য আবেদন করেছেন ১ লাখ ৪৩ হাজার ৭২৪ জন শিক্ষার্থী। আগামী ২৪ আগস্ট পর্যন্ত বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা চলবে।


সর্বশেষ সংবাদ